atv sangbad

Blog Post

আপিল খারিজ, ১৩ বছরের কারাদণ্ড বহাল পপ তারকার

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ

চীনা বংশোদ্ভূত কানাডিয়ান পপ তারকা ক্রিস উ। গত বছরের নভেম্বরে ধর্ষণসহ একাধিক মামলায় তার ১৩ বছরের কারাদণ্ডের রায় দিয়েছিলেন চীনের এক আদালত। এই রায়ের বিপরীতে আপিল করেও রেহায় পাননি এই পপ তারকা। গত শুক্রবার (২৪ নভেম্বর) তার আপিল খারিজ করে চীনের আরেক আদালত। খবর রয়টার্স।

চীনের ১৮ বছর বয়সী এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে ২০২১ সালে ক্রিসকে গ্রেপ্তার করে চীনা পুলিশ। অভিযোগকারী তরুণী জানায়, ক্রিস উর সঙ্গে তার পরিচয় হওয়ার পর তিনি তাকে এক পার্টিতে আমন্ত্রণ জানান। সেখানে ক্রিস তাকে জোর করে মদ্যপান করান এবং পরে তাকে যৌন নির্যাতন করেন। ওই তরুণী আরও জানায়, ক্রিস বিভিন্ন সুবিধার প্রতিশ্রুতি দিয়ে নারীদের ফাঁসিয়ে তাঁদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেন। এসব নারীদের অনেকেই অপ্রাপ্তবয়স্ক।

এরপর তাঁর বিরুদ্ধে আরও কয়েকটি ধর্ষণের অভিযোগ প্রকাশ্যে আসে। এর মধ্যে তদন্তে ২০১৮ সালে ও ২০২০ সালেও একাধিক নারীকে ধর্ষণের প্রমাণ পান আদালত। এক বিবৃতিতে আদালত জানিয়েছে, ‘নারীদের সম্মতি ছাড়াই মদ্যপ অবস্থায় সঙ্গে যৌন সম্পর্ক করেছেন; এটি ধর্ষণ। এর মধ্যে অনেক অপ্রাপ্ত বয়স্ক নারীও রয়েছে।’ যদিও সেই নারীরা অপ্রাপ্ত বয়স্ক ছিল না বলে দাবি করেছে ক্রিস।

২০১২ সালের ৮ এপ্রিল কোরীয় ব্যান্ড এক্সোতে যোগ দেন ক্রিস উ। এই ব্যান্ড তাঁকে এনে দিয়েছিল খ্যাতি। ২০১৪ সালে একক ক্যারিয়ার গড়ার লক্ষ্যে ব্যান্ড ছেড়ে চীনে চলে আসেন ক্রিস উ। এখানে এসে গায়ক, অভিনেতা, মডেল হিসেবেও সফল ছিলেন ক্রিস উ। তিনি হলিউডের সিনেমায়ও অভিনয় করেছেন, মডেল হিসেবেও পরিচিতি রয়েছে তাঁর।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :