atv sangbad

Blog Post

ইউক্রেনের ক্লাস্টার বোমায় রুশ সাংবাদিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ

ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জাপোরিঝিয়ায় ইউক্রেনীয় বাহিনীর গোলাবর্ষণে এক রুশ সাংবাদিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও তিন রুশ সাংবাদিক। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অভিযোগ, ইউক্রেনীয় বাহিনীর ছোড়া ক্লাস্টার বোমার আঘাতে রুশ সাংবাদিক হতাহত হয়েছেন। মন্ত্রণালয়ের বক্তব্য অনুযায়ী, আহত হওয়ার পর সাংবাদিকদের সরিয়ে নেয়া হচ্ছিল। এর মধ্যে একজনের মৃত্যু হয়।

নিহত সাংবাদিকের নাম রোস্তিস্লাভ ঝুরাভলেভ। তিনি রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আরআইএ’তে কাজ করতেন। অন্য তিন সাংবাদিকদের অবস্থা গুরুতর হলেও স্থিতিশীল বলে জানিয়েছে মন্ত্রণালয়।
 
আরআইএ তাদের একজন সাংবাদিক নিহত ও একজন আহত হওয়ার খবর নিশ্চিত করেছে। সংবাদ সংস্থাটি বলেছে, জাপোরিঝিয়ায় কাজ করার সময় তাদের একজন সংবাদদাতা নিহত ও একজন ক্যামেরাম্যান আহত হয়েছেন।
 
সব ধরনের সমালোচনা ও বিতর্ক উপেক্ষা করে গত সপ্তাহে ইউক্রেনে নিষিদ্ধ ক্লাস্টার বোমা পাঠায় যুক্তরাষ্ট্র। এসব বোমা এরই মধ্যে রাশিয়ার বিরুদ্ধে ব্যবহার শুরু হয়েছে বলে নিশ্চিত করেছে হোয়াইট হাউজ।
 
শনিবার (২২ জুলাই) রাশিয়ার সীমান্তবর্তী শহর বেলগরোদের গভর্নর ভিচেস্ল্যাভ গ্ল্যাডকভ টেলিগ্রাম বার্তায় বলেন, শুক্রবার বেলগরোদের ঝুরাভলেভকা গ্রামে ইউক্রেনীয় সেনারা ২১টি গোলাবর্ষণ এবং বিভিন্ন রকেট লঞ্চার থেকে ৩টি ক্লাস্টার বোমা ছুড়েছে।
এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :