atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > ইউক্রেনে জোড়া হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় ৬ সেনা সদস্য নিহত

ইউক্রেনে জোড়া হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় ৬ সেনা সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

ইউক্রেনে একটি মিশনে যাওয়ার সময় দু’টি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির সশস্ত্র বাহিনীর ছয় সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির সামরিক বাহিনী।

বুধবার ইউক্রেনীয় সেনাবাহিনী টেলিগ্রাম মেসেজিং অ্যাপে এক বিবৃতিতে জানিয়েছে, পূর্বাঞ্চলীয় শহর বাখমুতের কাছে রুশ নিয়ন্ত্রিত এলাকায় একটি মিশন পরিচালনা করার সময় ছয় ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে। মঙ্গলবার ইউক্রেনের সামরিক বাহিনীর দু’টি এমআই-৮ হেলিকপ্টার কীভাবে এই মারাত্মক দুর্ঘটনার শিকার হয়েছিল তা সম্পর্কে কোনো বিশদ বিবরণ দেয়নি।

স্থানীয় সংবাদমাধ্যম ইউক্রেইনস্কা প্রাভডা জানিয়েছে, ক্রামাতোর্সকে এ হতাহতের ঘটনা ঘটেছে। যেটি ডোনেটস্ক অঞ্চলের বিধ্বস্ত শহর বাখমুতের পূর্ব দিকে অবস্থিত। গত বছর রাশিয়ার হামলার পর সেখানে দীর্ঘ সময় দুই দেশের সেনাদের মধ্যে প্রচণ্ড লড়াই হয়েছে। সংবাদমাধ্যমটি আরো জানিয়েছে, দুটি হেলিকপ্টার পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে। নিহতদের মরদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। জোড়া হেলিকপ্টার বিধ্বস্তের কারণ অনুসন্ধান করা হচ্ছে। তবে গুলি করে ভূপাতিত করা হয়েছে, এমনটা সামরিক বা সংবাদ প্রতিবেদনে বলা হয়নি।

ইয়েভেন রাকিতা নামে ইউক্রেনের বিমান বাহিনীর একজন মুখপাত্র বলেছেন, নিরাপত্তার কারণে দু’টি হেলিকপ্টারে থাকা কর্মকর্তাদের পরিচয় প্রকাশ করা হচ্ছে না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :