atv sangbad

Blog Post

কড়া নিরাপত্তা বলয়ে নির্বাচন কমিশন অফিসের চারপাশ

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ :

আজ বুধবার। ১৫ নভেম্বর। সন্ধ্যা ৭টায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এ উপলক্ষ্যে বিশেষ নিরাপত্তা বলয়ে ঢাকা রয়েছে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়।

ইসি ভবনের চারপাশে টহল দিচ্ছে আরমার্ড পার্সোনেল ক্যারিয়ার ও জলকামানা। এছাড়া র‍্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সমন্বয়ে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

সন্ধ্যায় নির্বাচনের তফসিল ঘোষণা করার বিষয় নিয়ে ইসি ভবনে দর্শনার্থী প্রবেশেও কড়াকড়ি আরোপ করা হয়েছে। নির্বাচন ভবনের প্রবেশ পথে দেওয়া হয়েছে ব্যারিকড। পরিচয় জেনে ভেতরে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে। ইসি কর্মকর্তা, কর্মচারী ও গণমাধ্যমকর্মীদেরও আইডি কার্ড ছাড়া প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। কিছুক্ষণ পর পর নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে পুলিশ ও র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা নির্বাচন কমিশন অফিস ও এর আশপাশের এলাকা পরিদর্শন করছেন।

ইসির নিরাপত্বা কর্মকর্তা জহুরা আক্তার বেগম স্বাক্ষরিত চিঠিতে অনুরোধ করে বলেন, নির্বাচন ভবনে প্রবেশের সময় অফিসিয়াল নির্দেশনা থাকা সত্ত্বেও কোনো কোনো কর্মকর্তা-কর্মচারী অফিসের ইস্যুকৃত পরিচয়পত্র দৃশ্যমান অবস্থায় ঝুলিয়ে রাখছেন না। ফলে নিরাপত্তা কর্মী আগতদের প্রবেশের ক্ষেত্রে নানা বিড়ম্বনার সম্মুখীন হতে হচ্ছে। অফিসিয়াল আইডি ছাড়া নির্বাচন ভবনে প্রবেশ করা যাবে না।

পুলিশ জানান, তফসিল ঘোষণাকে কেন্দ্র করে আজকে সারাদিন এ নিরাপত্তা ব্যবস্থা চলমান থাকবে। কমিশন অফিসে ঢুকতে চাইলে এ নিরাপত্তা বেষ্টনি পার করেই ঢুকতে হবে। পাশাপাশি নির্বাচন ভবনের প্রবশ পথে যাতায়াতকারীদের পরিচয় জেনে ভেতরে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে। এছাড়া নির্বাচন কমিশন ভবনে এনআইডি সংশোধনের জন্য ব্যক্তিগত শুনানি মঙ্গলবার থেকে বন্ধ করা হয়েছে।

সকালে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ইসি সচিব জাহাংগীর আলম বলেছেন, তফসিল ঘোষণা  অন্যান্য বিষয়কে মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিকেল ৫টায় বর্তমান কমিশনের ২৬তম সভা অনুষ্ঠিত হবে। এই সভায় তফসিল ফাইনাল করা হবে। সন্ধ্যায় জানা যাবে দ্বাদশ জাতীয় নির্বাচন কবে।

ইসি সচিব জানান, নির্বাচনের উপযুক্ত পরিবেশ আছে বলেই তফসিল দেয়া হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :