atv sangbad

Blog Post

atv sangbad > খেলাধুলা > কেইনের জোড়া গোলে ৪-২ ব্যবধানে জিতেছে বায়ার্ন 

কেইনের জোড়া গোলে ৪-২ ব্যবধানে জিতেছে বায়ার্ন 

ক্রীড়া ডেস্ক, এটিভি সংবাদ 

লিগ ও দল বদলেছে, তবে বদলায়নি তাঁর গোল করার ধারাও। বুন্দেসলিগায় হেইডেনহেইমের বিপক্ষে এবার জোড়া গোল করেছেন কেইন। জোড়া গোলেই ৪-২ ব্যবধানে জিতেছে বায়ার্ন। এ জয়ে বুন্দেসলিগার পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে বায়ার্ন এবং এর মধ্য দিয়ে কেইন ভাঙলেন বুন্দেসলিগার গোলের একটি রেকর্ডও।

এ মৌসুমে কেইন শুরু থেকেই ফর্মে রয়েছেন। ম্যাচের পর ম্যাচে গোলও করে যাচ্ছেন তিনি। গতকাল জোড়া গোল করার আগে সবশেষ দুই ম্যাচে করেছিলেন হ্যাটট্রিক। সব মিলিয়ে ১১ লিগ ম্যাচে তাঁর গোল সংখ্যা এখন ১৭, যা কি না ১১ ম্যাচ শেষে বুন্দেসলিগার ইতিহাসে সর্বোচ্চ। এর আগে ২০১৯ সালে ১১ ম্যাচে ১৬ গোল করেছিলেন রবার্ট লেভানডফস্কি। এবার লেভার সেই রেকর্ডকে ছাড়িয়ে গেলেন ইংলিশ অধিনায়ক। আলিয়াঞ্জ অ্যারেনায় এদিন প্রথমার্ধের ১৪ ও ৪৪ মিনিটে গোল ২টি করেন কেইন। দুটি গোলেই তাঁকে সহায়তা করেছেন লেরয় সানে। তবে দ্বিতীয়ার্ধে বায়ার্নকে চমকে দিয়ে ৩ মিনিটে ২ গোল করে ম্যাচে সমতা ফেরে হেইডেনহেইম। পরপর দুই গোল খেয়ে যেন নতুন করে জেগে উঠে বায়ার্ন। ৭২ মিনিটে বাভারিয়ান পরাশক্তিদের এগিয়ে দেন রাফায়েল গেরেরো। আর ৮৫ মিনিটে চতুর্থ গোলটি করেন চুপো-মোতিং। আর শেষ পর্যন্ত বায়ার্ন পায় ৪-২ গোলের জয়।

এই জয়ে বেয়ার লেভারকুসেনকে টপকে সাময়িকভাবে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এল বায়ার্ন। তবে আজ রাতে ইউনিয়ন বার্লিনের বিপক্ষে ম্যাচে জয় পেলে আবার শীর্ষে উঠে আসবে জাবি আলোনসোর লেভারকুসেন।
কেইনের রেকর্ডের রাতে লিগ ‘আঁ’তে রেঁসের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে। ম্যাচে ৩, ৫৯ ও ৮২ মিনিটে গোল করেছেন এই ফরাসি তারকা। এমবাপ্পের হ্যাটট্রিক পাওয়া এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে পিএসজি। ১২ ম্যাচে ৮ জয়, ৩ ড্র ও ১ হারে পিএসজির পয়েন্ট এখন ২৭। অন্যদিকে গতকাল মঁপেলিয়ের সঙ্গে গোলশূন্য ড্র করে শীর্ষ স্থান হারিয়েছে নিস। পিএসজির সমান ১২ ম্যাচ খেলে তাদের পয়েন্ট এখন ২৬।

বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। কিন্তু আমরা আরও চাই। আমরা চাই সে দলের জন্য আরও বেশি করুক। আমার ধারণা, তার উন্নতি সম্ভব। এখনো উন্নতির অনেক ক্ষেত্র আছে, যা তাকে আরও উঁচু স্তরে পৌঁছে দিতে পারে। এটাই আমাদের লক্ষ্য। আমরা দলের খেলায় তার আরও বেশি অংশগ্রহণ চাই।

লিগে চলতি মৌসুমে এ পর্যন্ত ১১ ম্যাচে সর্বোচ্চ ১৩ গোল করেছেন এমবাপ্পে। ২ নম্বরে থাকা আকোর অ্যাডামসের গোল করেছেন ১১ ম্যাচে ৭টি। তবে এমবাপ্পে নিজেও মনে করেন দলের জন্য তাঁর আরও অনেক কিছু করার আছে। ম্যাচ শেষে এই ফরাসি তারকা বলেছেন, গোল করার জন্য আমার ভালো খেলার প্রয়োজন নেই। আমি যা চাই, তা হলো ভালো খেলতে ও গোল করতে। এভাবেই আমি দলকে যতটা সম্ভব সাহায্য করতে চাই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :