atv sangbad

Blog Post

গুলিস্তানে উচ্ছেদ অভিযানের সময় হকারদের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, এটিভি সংবাদ

রাজধানীর গুলিস্তান এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানকালে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সেখানকার হকাররা। এ সময় তারা অভিযান বিরোধী স্লোগান দিতে থাকেন।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামানের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযানকালে একজনকে জরিমানা করা হলে হকাররা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভের মুখে সিটি করপোরেশনের অভিযান টিম এলাকা ত্যাগ করেন। হকারদের দাবি কোথাও পুনর্বাসন না করে উচ্ছেদ করা মেনে নেবেন না তারা।

ksrm

এদিকে  বাংলাদেশ হকার্স ইউনিয়নের উপদেষ্টা জলি তালুকদার বলেন, প্রধানমন্ত্রীকে আমরা বলতে চাই, আপনি হকারদের বিষয়ে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, আশা করি আপনি সেই প্রতিশ্রুতি রাখবেন। যদি না রাখেন তাহলে আপনাদের কথাও আমরা রাখতে পারব না। আমাদের যদি গায়ের জোরে জায়গা থেকে তুলে দিতে চান, তাহলে আমরা প্রতিরোধ গড়ে তুলব।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাসিম কবির বলেন, আমরা শুনেছি হকারদের জন্য মেয়র সাহেব একটি মার্কেট করছেন। উনি বলেছেন ওখানে নাকি হকারদের জায়গা দেওয়া হবে। আমরা বলতে চাই, আপনারটা হবে নগদ আর আমাদেরটা হবে বাকি। এটা আমরা মেনে নেব না।

তিনি বলেন, আপনারা মার্কেট করবেন সেখানে ৪ থেকে ৫ বছর সময় লাগবে।

এই লম্বা সময়টা আমাদের হকাররা কোথায় যাবে? আগে হকারদের ব্যবস্থা করবেন, তারপর আমরা জায়গা ছাড়ব। এখন আপনারা চাইলে পাঁচতলা মার্কেট করেন বা একশ তলা বিল্ডিং করবেন, সেটা আপনাদের বিষয়।

এর আগে গত রোববার (১১ সেপ্টেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) সড়ক ও ফুটপাত লাল, হলুদ ও সবুজ শ্রেণিতে চিহ্নিত করছে। লাল চিহ্নিত সড়ক ও ফুটপাতে কখনো হকার বসতে পারবে না। পাশাপাশি হলুদ শ্রেণি চিহ্নিত সড়ক ও ফুটপাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্ধারিত সময়ে এবং নির্দিষ্ট স্থানে হকার বসতে পারবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :