atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > ট্রাম্পকে ধরতে নতুন ‘ফাঁদ’

ট্রাম্পকে ধরতে নতুন ‘ফাঁদ’

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ

যুক্তরাষ্ট্রে আগামী বছরের মার্চে রিপাবলিকান পার্টির ‘সুপার টুইসডে’ প্রাইমারির আগে দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জার্জিয়ার নির্বাচনী মামলায় বিচারের মুখোমুখি করতে চান আইনজীবীরা। ফুলটন কাউন্টি জেলা অ্যাটর্নি ফ্যানি উইলিস বিচারকের কাছে এই অনুরোধ করেছেন। ২০২৪ সালের ৫ মার্চ গুরুত্বপূর্ণ সুপার টুইসডে প্রাইমারি অনুষ্ঠিত হবে।

একের পর এক মামলায় জর্জরিত সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার মামলা হয়েছে জর্জিয়া নির্বাচনের ফল পাল্টে দেয়ার চেষ্টায়। এরপরও আগামী বছর নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির হয়ে প্রার্থী হতে অটল ডোনাল্ড ট্রাম্প। এছাড়া এখন পর্যন্ত তিনিই দলটির শক্তিশালী প্রার্থী।

২০২০ সালে জর্জিয়ায় নির্বাচনী ফলাফল পাল্টে দেয়ার ‘ষড়যন্ত্র’ করায় ট্রাম্পের বিরুদ্ধে মামলার অ্যাটর্নি ফ্যানি উইলিস তাই শেষ চেষ্টাটা করতে চান। নির্বাচন করা থেকে বিরত রাখতে ২০২৪ সালের সুপার টুইসডে প্রাইমারির আগে, ৪ মার্চ ডোনাল্ড ট্রাম্পকে বিচারের মুখোমুখি করতে বিচারকের কাছে আর্জি জানিয়েছেন তিনি।

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে দলের মনোনয়ন পেতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে কয়েক দফায় প্রাইমারি নির্বাচন অনুষ্ঠিত হয়। এগুলোর মধ্যে ২০২৪ সালের ৫ মার্চ ক্যালিফোর্নিয়া ও টেক্সাসসহ ১৬টি অঙ্গরাজ্যে যে প্রাইমারি হবে সেটি সুপার টুইসডে হিসেবে পরিচিত।

 
এই নির্বাচনে জয়-পরাজয়ের ওপর মূল নির্বাচনে চূড়ান্ত মনোনয়ন প্রাপ্তি অনেকটাই নির্ভর করে। তাই মামলার আইনজীবীরা এর আগেই ট্রাম্পকে বিচারের মুখোমুখি করার উদ্যোগ নিতে চাচ্ছেন।
 

জর্জিয়ায় নির্বাচনের ফল পাল্টানোর ষড়যন্ত্রে ডোনাল্ড ট্রাম্পসহ ১৯ জনের বিরুদ্ধে ১৩-দফা অভিযোগ দায়ের করা হয়েছে। যদিও বরাবরের মতো অভিযোগ অস্বীকার করেছেন ট্রাম্প। তিনি দাবি করেছেন, আসন্ন নির্বাচনে তার বিজয় ঠেকানোর উদ্দেশেই তাকে হয়রানি করা হচ্ছে।

এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :