atv sangbad

Blog Post

ড. ইউনূসের ৬ মাস সাজা স্থগিতের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

শ্রম আইন লঙ্ঘনের মামলায় ড. ইউনূসের সাজা স্থগিত করে শ্রম আপিল ট্রাইব্যুনালে ৬ মাস সাজা স্থগিতের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর। রোববার (৪ ফেব্রুয়ারি) বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করেন কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর।

কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের আইনজীবী খুরশীদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া, আদালতের অনুমতি ছাড়া যাতে বিদেশ যেতে না পারেন এবং শ্রম আপিল আদালতে ড. ইউনূসের মামলা ৬ মাসে নিষ্পত্তি যেনো হয় হাইকোর্টে এমন আবেদনও করা হয়েছে।

গত ২৮ জানুয়ারি সংশ্লিষ্ট আপিল ট্রাইব্যুনালে সাজা বাতিল ও দণ্ড থেকে খালাস চেয়ে আপিল আবেদন করেন ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের আইনজীবী ব্যারিস্টার মো. আবদুল্লা আল মামুন। এরপর শুনানিতে বিচারক তাদের স্থায়ী জামিন দেন।

এর আগে, শ্রম আইন লঙ্ঘনের অভিযোগের দায়েরকৃত মামলায় ১ জানুয়ারি নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনকে ছয় মাসের কারাদণ্ড দেন আদালত। একইসাথে তাদের পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। রায়ে গ্রামীণ টেলিকমের সব শ্রমিককে তাদের ন্যায্য পাওনা ৩০ দিনের মধ্যে দিতে বলা হয়। তবে আপিলের শর্তে সেদিনই সাজাপ্রাপ্তদের এক মাসের জামিন দেয়ায় কাউকে কারাগারে যেতে হয়নি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :