atv sangbad

Blog Post

ঢাকায় আজ কোথায় কখন কোন দলের সমাবেশ

আহসান হাবীব, এটিভি সংবাদ

বর্তমান সরকারের পদত্যাগ এবং নির্দলীয় সরকারের অধীন নির্বাচনের দাবিতে আজ শুক্রবার ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি। একই দিন একই দাবিতে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা ছয়দলীয় জোট গণতন্ত্র মঞ্চসহ ৩৭টি দলও পৃথকভাবে সমাবেশ করবে।

একই দিন রাজধানীতে যৌথভাবে সমাবেশ করবে বিএনপির প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ আওয়ামী লীগের তিন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। ক্ষমতাসীন দল ও বিরোধী দলের এসব সমাবেশকে কেন্দ্র করে আজ সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় থাকবে রাজনৈতিক নেতা-কর্মীদের তৎপরতা।

সমাবেশস্থল নিয়ে দিনভর নাটকীয়তা, এর মধ্যে বিএনপি মহাসমাবেশ করবে নয়াপল্টনে, বেলা দুইটায় সমাবেশ শুরু হওয়ার কথা। আর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের সমাবেশ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ ফটকে, বেলা আড়াইটায়। তবে দুটি সমাবেশেই দুপুরের আগে থেকে নেতা-কর্মীদের জমায়েত শুরু হবে বলে ধারণা করা হচ্ছে।

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা ছয়দলীয় জোট গণতন্ত্র মঞ্চের সমাবেশ হবে বেলা তিনটায়, মৎস্য ভবন থেকে শিল্পকলা একাডেমির সামনের সড়কে। ১২-দলীয় জোটের সমাবেশ বেলা তিনটায়, বিজয়নগর পানির ট্যাংকের সামনে। জাতীয়তাবাদী সমমনা জোটের সমাবেশ বেলা ১১টায়, বিজয়নগরের আল-রাজী কমপ্লেক্সের সামনে। এলডিপি কারওয়ান বাজারে এফডিসি-সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে বেলা তিনটায় সমাবেশ করার ঘোষণা দিয়েছে।

এ ছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম সংগঠন ইসলামী যুব আন্দোলন পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে।

এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :