atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > তাপপ্রবাহে পুড়ছে ঢাকাসহ তিন বিভাগ, বৃষ্টি হতে পারে যেসব অঞ্চলে

তাপপ্রবাহে পুড়ছে ঢাকাসহ তিন বিভাগ, বৃষ্টি হতে পারে যেসব অঞ্চলে

নিজস্ব প্রতিনিধি, এটিভি সংবাদ 

দেশের তিন বিভাগে বয়ে যাওয়া তাপপ্রবাহ আরো বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অন্যদিকে দুই জেলা ও দুই বিভাগে ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে যে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা আরো বিস্তার লাভ করতে পারে।

এ সময়ে জলীয় বাষ্পের আধিক্যের কারণে অসস্তি বাড়তে পারে।

 

পূর্বাভাসে বৃষ্টিপাতের বিষয়ে বলা হয়েছে, আজ বুধবার আগামীকাল বৃহস্পতি ও পরদিন শুক্রবার কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলাসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। পাশাপাশি কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ সময়ে দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এতে তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, বুধবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে আর রাতে প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া বৃহস্পতি ও  শুক্রবার সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতের পারে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এদিকে গতকাল মঙ্গলবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটে ৪১ মিলিমিটার। অন্যদিকে এ দিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া আজ বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুরের ডিমলায় ১৮ ডিগ্রি সেলসিয়াস।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :