atv sangbad

Blog Post

নতুন মজুরি কাঠামো ঘোষণায় ৩০ দিনের আলটিমেটাম

আহসান হাবীব, এটিভি সংবাদ

শ্রমিক সমাবেশ থেকে ৩০ দিনের মধ্যে নতুন মজুরি কাঠামো ঘোষণার সময় বেধে দিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (গার্মেন্ট টিইউসি)। সমাবেশ থেকে নেতৃবৃন্দ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অতি চালাকির ফল হিসেবে মালিক ও সরকারের আম ও ছালা উভয়ই হারাতে হবে। তাই শ্রমিকের পুঞ্জিভূত ক্ষোভ বিস্ফোরিত হওয়ার আগেই ২৫ হাজার টাকা নিম্নতম মজুরি ঘোষণা দিন।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে তুমুল বৃষ্টির মধ্যে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে সভাপতিত্ব করেন গার্মেন্ট টিইউসির সভাপতি মন্টু ঘোষ।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহাজাহানের পরিচালনায় শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন গার্মেন্ট টিইউসির উপদেষ্টা আবদুল্লাহ ক্বাফী রতন, সাধারণ সম্পাদক সাদেকুর রহমান শামীম, সহসভাপতি জলি তালুকদার ও জিয়াউল কবির খোকন, সহকারী সাধারণ সম্পাদক মঞ্জুর মঈন, কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম বাবুল ও শাহীন আলম, উত্তরার চৈতি গ্রুপ শ্রমিক ইউনিয়নের সভাপতি কামরুল ইসলাম, তাজরিন কারখানার আহত শ্রমিক নাসিমা আক্তার, আশুলিয়া আঞ্চলিক কমিটির নেতা শহিদুল ইসলাম প্রমুখ।

সমাবেশে শ্রমিক নেতা মন্টু ঘোষ আন্দোলনের পরবর্তী কর্মসূচি হিসেবে মাসব্যাপী সকল শিল্পাঞ্চলে বিক্ষোভ সমাবেশ ও পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে গার্মেন্ট শ্রমিকের মজুরি বৃদ্ধি না হলে কঠোর ও বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি আরো বলেন, বর্তমান বাজারে অন্তত ২৫ হাজার টাকার কম মজুরিতে কারো পক্ষে বাঁচা সম্ভব নয়।

সরকার নির্বিকার, ভ্রুক্ষেপহীন। শ্রম মন্ত্রণালয় পরিণত হয়েছে মালিক মন্ত্রণালয়ে। এক মুহূর্ত বিলম্ব না করে শ্রমিকের মজুরি পুনঃনির্ধারণ করা উচিত। শ্রমিকরা কোনো দয়া-দাক্ষিণ্য চাচ্ছে না।
এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :