atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > ৯/১১ উপলক্ষে জাতীয় ঐক্যের ডাক বাইডেনের

৯/১১ উপলক্ষে জাতীয় ঐক্যের ডাক বাইডেনের

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। আমেরিকায় ১১ সেপ্টেম্বর হামলার ২২ বছর উপলক্ষে তিনি এই ঐক্যের ডাক দেন। যদিও দেশটিতে রাজনৈতিক বিভেদ তীব্র রূপ ধারণ করেছে। বাইডেন ভারত ও ভিয়েতনাম সফর শেষে দেশে ফিরে সোমবার আলাস্কার অ্যাংকরেজ সামরিক ঘাঁটিতে ৯/১১ উপলক্ষে বক্তৃতা দেন।

তিনি আরও বলেন, একে অন্যের প্রতি বিশ্বাস পুনঃস্থাপনের মাধ্যমে চলুন আমরা ১১ সেপ্টেম্বরের নিহতদের প্রতি সম্মান জানাই। আমরা অবশ্যই কখনো জাতীয় ঐক্যের অনুভূতিকে হারাতে দিবো না। একে আমাদের সময়ের সাধারণ বিষয় হতে দিন। জাতি হিসেবে রাজনৈতিক ও আদর্শিক সহিংসতাসহ সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের অবস্থান।

উল্লেখ্য, দেশটিতে বর্তমানে রাজনৈতিক বিভেদ তিক্ত রূপ নিয়েছে। রিপাবলিকান দলের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ পর্যন্ত চারবার আদালতে অভিযুক্ত হয়েছেন। এর মধ্যে রয়েছে ২০২০ সালের নির্বাচনের ফলাফলকে উল্টে দেয়ার প্রচেষ্টা। এ লক্ষে তার সমর্থকরা ক্যাপিটল হিলে যে হামলা চালিয়েছিল যা জনমনে এখনও তাজা স্মৃতি হয়ে আছে। এদিকে ১১ সেপ্টেম্বর হামলার বার্ষিকীতে নিউইয়র্কে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসসহ সাবেক মেয়ররা টুইন টাওয়ারের জায়গায় নির্মিত স্মৃতি সৌধে নিহতদের পরিবারের সদস্যদের নিয়ে আয়োজিত স্মরণ সভার অনুষ্ঠানে যোগ দেন। এ সময়ে ঘণ্টাধ্বনি বাজানো এবং নিহত প্রায় তিন হাজার লোকের নাম পড়ে শোনানো হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :