atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী পারাপার, ১২ ট্রলার জব্দ

নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী পারাপার, ১২ ট্রলার জব্দ

মুন্সীগঞ্জ প্রতিনিধি, এটিভি সংবাদ 

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে রবিবার সকাল থেকেই দক্ষিণাঞ্চলগামী হাজার হাজার যাত্রী মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে পদ্মা পার হতে জড়ো হতে থাকে। সকাল থেকে ঘাটে বিজিবি মোতায়েন থাকলেও স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি যাত্রীদের। এসময় নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী পারাপারের সময় যাত্রীবাহী ১২টি ট্রলার আটক করে মাওয়া নৌপুলিশ।

সকালে পদ্মা নদীর মাওয়া মৎস্য আড়ত সংলগ্ন ঘাট এলাকা ও পদ্মা নদীর লৌহজং চ্যানেল এলাকা এবং শিমুলিয়া ঘাট এলাকা থেকে এসব ট্রলার আটক করা হয়। এ ট্রলারগুলোতে দেড় শতাধিক যাত্রী নিয়ে পদ্মা নদী পারাপারের চেষ্টা করছিল বলে জানিয়েছে নৌপুলিশ। ট্রলারের ১২ জন চালককেও আটক করা হয়েছে। ফেরিতে উঠতে না পেরে এসব যাত্রী ট্রলারে ঝুঁকি নিয়ে পদ্মা পার হওয়ার চেষ্টা করে।

মাওয়া নৌ-পুলিশ স্টেশনের ইনচার্জ জেএম সিরাজুল কবির জানান, ফেরি বন্ধের নির্দেশনার পরও রবিবার প্রচুর পরিমাণ যাত্রী শিমুলিয়াঘাটে আসতে থাকে। এ সময় বিধি-নিষেধ উপেক্ষা করে পদ্মা ছোট ছোট ইঞ্জিন চালিত ১০-১২টি পাল ট্রলারে যাত্রীরা পদ্মা পাড়ি দেয়ার চেষ্টা করলে নদীতে টহলরত নৌ-পুলিশ ট্রলারগুলো আটক করে যাত্রীদের নামিয়ে দেয় এবং ট্রলারের চালকদের আটক করে। যাত্রীদের সবার বাড়িই দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় বলে জানান তিনি।

করোনার বিস্তার রোধে সরকার ঘোষিত বিধি-নিষেধের নির্দেশনা অনুযায়ী পদ্মার শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে নদীতে লঞ্চ, স্পিডবোট ও ট্রলার চলাচলে নিষেধাজ্ঞা চলছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :