atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > পর্যায়ক্রমে সব বস্তিতে ফায়ার হাইড্রেন্ট বসানো হবে : মেয়র আতিক

পর্যায়ক্রমে সব বস্তিতে ফায়ার হাইড্রেন্ট বসানো হবে : মেয়র আতিক

নিজস্ব প্রতিনিধি, এটিভি সংবাদ 
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রতিটি বস্তিতে পর্যায়ক্রমে ফায়ার হাইড্রেন্ট বসানো হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম। আজ বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে সমন্বিত কমিউনিটি অগ্নিনির্বাপক ও পানি সরবরাহ ব্যবস্থার আওতায় ফায়ার হাইড্রেন্ট স্থাপন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।
মেয়র আতিকুল ইসলাম বলেন, ২০২১ সালে মহাখালীর সাততলা বস্তিতে ভয়াবহ আগুন লাগে। তখন আমি বলেছিলাম, এখানে আমি একটি ফায়ার হাইড্রেন্ট বসাতে চাই। ঘনবসতি রয়েছে এমন এলাকায় ফায়ার হাইড্রেন্ট লাগবেই। ফায়ার হাইড্রেন্ট লাগবে, ভলান্টিয়ার লাগবে।
তিনি বলেন, এখানে একটি চৌবাচ্চা, হোস পাইপ ও ১৭ জন ফায়ারকর্মী থাকবে। আগুন লাগলে সঙ্গে সঙ্গে ফায়ার অ্যালার্ম বাজবে। আগুন লাগলে কী করতে হবে, ইমারর্জেন্সি সময় কে কোন দিক থেকে বের হবে, তা দেখিয়ে দেওয়া হয়েছে। এটি একটি মডেল। এখানে ৬০ হাজার লিটার পানির ব্যবস্থা করা হয়েছে। ৪০ হাজার লিটার পানি থাকবে রিজার্ভ এবং ২০ হাজার লিটার পানি থাকবে গৃহস্থালির কাজের জন্য।
অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন দু:স্থ স্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী পরিচালক ড. দিবালোক সিংহ, ওয়াটার এইড বাংলাদেশ প্রগ্রাম অ্যান্ড পলিসি অ্যাডভোকেসি পার্থ হেফাজ শাইখ, ইউএনডিপি বাংলাদেশের ভারপ্রাপ্ত আবাসিক প্রতিনিধি ভ্যান নুয়েন, সংরক্ষিত ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আমেনা বেগম ও ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. নাছির।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :