atv sangbad

Blog Post

atv sangbad > রাজনীতি > পৃথিবীতে বহু নোবেল বিজয়ীর বিরুদ্ধে মামলা হয়েছে, অনেকে শাস্তি ভোগ করেছেন

পৃথিবীতে বহু নোবেল বিজয়ীর বিরুদ্ধে মামলা হয়েছে, অনেকে শাস্তি ভোগ করেছেন

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পৃথিবীতে বহু নোবেল বিজয়ীর বিরুদ্ধে মামলা হয়েছে। অনেকে শাস্তি ভোগ করেছেন এবং কারাগারেও ছিলেন। এ ধরনের অনেক ঘটনা আছে। যৌথভাবে নোবেল পুরস্কার পেয়েছেন, সেই পুরস্কারের অর্থ কে কত টাকা পাবেন, এ নিয়েও নোবেল বিজয়ীরা একে অপরের বিরুদ্ধে মামলাও করেছেন।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম নগরের দেওয়ানজী পুকুর লেনের ওয়াইএনটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের কারাদণ্ডের রায় প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘নোবেল শান্তি পুরস্কার নিয়ে বহু প্রশ্ন আছে। গাজায় কবরে শান্তি স্থাপন করার জন্য কখন যে বেঞ্জামিন নেতানিয়াহুকে নোবেল শান্তি পুরস্কার দিয়ে দেয়, সেটিও অনেকে আশঙ্কা প্রকাশ করেছে। প্রেসিডেন্ট হওয়ার পরপর বারাক ওবামাকে যখন নোবেল শান্তি পুরস্কার দিলো, তিনি অবাক হয়ে গেলেন… বললেন, আমাকে কেন দেওয়া হলো! মালালাকে ১৪ বছর বয়সে শান্তি পুরস্কার দেওয়া হয়েছে। কোন সময় যে ১০ বছরের কাউকে দিয়ে দেয়, সেটি নিয়েও অনেকেই আশঙ্কা প্রকাশ করেছেন।

তিনি বলেন, গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূসকে আদালত দণ্ডিত করেছেন। এরপর আপিল করার শর্তে তাকে আবার জামিনও দেওয়া হয়েছে। এ নিয়ে দেশে-বিদেশে বিভ্রান্তি এবং সরকারকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা হচ্ছে। এখানে সরকার কোনো পক্ষ নয়, মামলাও করেনি। মামলা করেছে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীরা। সেই মামলায় শাস্তি হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :