atv sangbad

Blog Post

atv sangbad > প্রচ্ছদ > বদরুল হাসান খান ঝন্টু গান গাইবেন এন্ড্রু কিশোরের স্মরণে

বদরুল হাসান খান ঝন্টু গান গাইবেন এন্ড্রু কিশোরের স্মরণে

আনন্দ ঘর ডেস্ক
টিভি অনুষ্ঠান ‘রিজ পার্ক গানে গানে’ শিরোনামের এক ঘণ্টাব্যাপী একক অনুষ্ঠানে সদ্য প্রয়াত সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের স্মরণে গাইবেন কণ্ঠশিল্পী বদরুল হাসান খান ঝন্টু। এ প্রসঙ্গে শিল্পী বদরুল হাসান খান ঝন্টু বলেন, সদ্য প্রয়াত শিল্পী এন্ড্রু কিশোর ছিলেন বাংলা সংগীতের অন্যতম একজন দিকপাল। তাকে হারিয়ে সংগীতাঙ্গন অনেকটাই বেদনাচ্ছন্ন। গুণী এই শিল্পীকে স্মরণ করে ‘রিজ পার্ক গানে গানে’ অনুষ্ঠানে গান পরিবেশন করবো। এছাড়া অনুষ্ঠানে প্রয়াত আলাউদ্দিন আলী, আহমেদ ইমতিয়াজ বুলবুল ও সুবীর নন্দীকেও স্মরণ করে গান পরিবেশন করবো। গতকাল শুক্রবার রাত ১১টা ৩০ মিনিটে বাংলা টিভির পর্দায় এক ঘণ্টার একক গানের অনুষ্ঠানটি প্রচার হয়েছে।
কর্মজীবনে প্রকৌশলী বদরুল হাসান খান ঝন্টু নিয়মিত গান করছেন। রাগ সংগীত, গজল ও মেলোডি ধারায় তার দক্ষতা অতুলনীয়। একক অ্যালবাম ছাড়াও শ্রোতাদের জন্য বেশকিছু একক গানও গেয়েছেন তিনি। খুব শিগগিরই শিল্পীর দ্বিতীয় একক অ্যালবাম রেকর্ড লেবেল সাদামাটার ব্যানারে প্রকাশিত হবে। ইতিপূর্বে সাদামাটার ব্যানারে রাজেশের সুরে ‘শেষ ঠিকানা’ শিরোনামে তার প্রথম একক অ্যালবাম প্রকাশিত হয়।
ছোটবেলা থেকে শিল্পানুরাগী বদরুল হাসান খান ঝন্টু সান্নিধ্য পেয়েছেন গুণী শিল্পী, পরিচালক, সংগীতজ্ঞ, অভিনেতা ও প্রযোজকদের। যার মধ্যে অন্যতম সহোদর কামরুল হাসান খান (প্রযোজক, দেবদাস সিনেমা), অভিনেতা আবুল হায়াত, চিত্রনায়ক জাফর ইকবাল, সংগীত পরিচালক শেখ সাদী খান, শিল্পাচার্য জয়নুল আবেদীনসহ অনেক ব্যক্তিত্বের।
তিনি জানান, সংস্কৃতির বিকাশে পরিবেশ ও গুণীদের সান্নিধ্য খুবই গুরুত্বপূর্ণ। ছোটবেলা থেকে শিল্প পরিমণ্ডলে আনাগোনা না থাকলে আজ গান করা হতো না। তাই তিনি ভবিষ্যত প্রজন্মের জন্য সংস্কৃতিতে পৃষ্ঠপোষকতা করবে, এমন একটি ফাউন্ডেশন করেছেন। তার তৈরী বদরুল শাহনাজ ফাউন্ডেশন এদেশের শিল্পীদের সহায়তায় কাজ করবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :