atv sangbad

Blog Post

বাংলাদেশকে নিয়ে প্রশ্ন এড়িয়ে গেলেন মিলার

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিংয়ে বাংলাদেশের প্রসঙ্গে করা প্রশ্ন এড়িয়ে গেছেন ম্যাথু মিলার। মঙ্গলবার (৫ ডিসেম্বর) ব্রিফিংয়ে এক সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে যান তিনি।

যুক্তরাষ্ট্রের ২০২২ সালের সন্ত্রাসবাদের এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের সহায়তায়, বাংলাদেশ সরকার সক্রিয়ভাবে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করছে। এরমাধ্যমে বাংলাদেশে সন্ত্রাসবাদ কমে গেছে। তবে এখন শঙ্কা ওঠছে যে, বাংলাদেশের জাতীয় নির্বাচন ঘিরে যে সহিংসতা হচ্ছে- এতে করে সেখানে জঙ্গি গোষ্ঠীগুলোর পুনরুত্থানের শঙ্কা দেখা দিয়েছে। এ ব্যাপারে আপনার মতামত কি? এ ব্যাপারে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করার পরিকল্পনা নিয়ে আপনি কি কিছু বলতে পারবেন?

এই প্রশ্নের সরাসরি উত্তর না দিয়ে মিলার বলেন, আমরা পরিষ্কারভাবে বলেছি যে, আমরা বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চাই, এবং আমাদের নীতি এটিই থাকবে। বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনার ক্ষেত্রে এটিই আমাদের মূল বিষয় হিসেবে রয়েছে। আমরা গতকাল বা কয়েকদিন আগে একটি প্রতিবেদন প্রকাশ করেছি। ওই প্রতিবেদনে যা আছে এরচেয়ে বেশি কিছু আমার বলার নেই।

এরপর ওই সাংবাদিক দ্বিতীয় প্রশ্ন করতে গেলে তাকে থামিয়ে দিয়ে ম্যাথু মিলার অন্য সাংবাদিককে উদ্দেশ্য করে বলেন, ‘প্রশ্ন করুন, না যান, আমরা অন্য বিষয়ে যেতে চাচ্ছি, প্রশ্ন করুন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :