atv sangbad

Blog Post

atv sangbad > রাজনীতি > বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস’র নীতি নির্ধারণী সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস’র নীতি নির্ধারণী সভা অনুষ্ঠিত

সৈকত মনি, এটিভি সংবাদ 

গতকাল (১০ সেপ্টেম্বর) বিকাল ৫ ঘটিকায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস’র নীতি নির্ধারণী সভা রাজধানীর উত্তরায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন, দলের প্রেসিডেন্ট শেখ শহিদুজ্জামান। সভায় উপস্থিত ছিলেন, দলের মহাসচিব মাহতাব ফারাহী, প্রেসিডিয়াম সদস্য শারমিন শহিদ, প্রেসিডিয়াম সদস্য শামীমা মাসুদ, প্রেসিডিয়াম সদস্য শেখ মনিরুজ্জামান, প্রেসিডিয়াম সদস্য মেহেদী মাসুদ, প্রেসিডিয়াম সদস্য ফরিদ আহম্মেদ সিকদার, প্রেসিডিয়াম সদস্য মোঃ আবুল বাসার ও কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান খান টিপু।

সভায় উপস্থিত প্রেসিডিয়াম সদস্য মন্ডলীদের সিদ্ধান্ত মোতাবেক মাহতাব ফারাহীকে মহাসচিব করে তাঁর পূর্বের স্থানে পুনর্বহাল করা হলো। স্থগিত কেন্দ্রীয় কমিটির সকল নেতাকে স্বপদে বহাল করে কেন্দ্রীয় কমিটি পুনর্বহাল করা হলো। এই কমিটি কাউন্সিল না হওয়া পর্যন্ত বহাল থাকবে।

সভায় সভাপতির বক্তব্যে শেখ শহিদুজ্জামান বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস জেলা, উপজেলা ও গ্রাম পর্যায়ে সংগঠিত হতে হবে। তিনি বলেন, দেশের সার্বভৌম প্রশ্নে কোন আপোষ নয়। আমরা প্রতিবেশী রাষ্ট্রসহ বিশ্বের সকল দেশের সাথে শান্তিপূর্ণ সহাবস্থানে থাকতে চাই। বানিজ্যের নামে কোন ইস্ট ইন্ডিয়া কোম্পানিকে আর বাংলাদেশের মাটিতে সহ্য করা হবে না।

কংগ্রেস প্রেসিডেন্ট বলেন, জাতীয় জোট বাংলাদেশ অনেকগুলো দলের সমন্বয়ে গঠিত জোট। খুব দ্রুত সময়ের মধ্যে সমমনা দলের সমন্বয়ে জোটের পূর্ণাঙ্গরূপ দেয়া হবে। কোন বিতর্কিত দল বা নেতার সাথে এই জোট গঠিত হবে না। সম্পূর্ণ স্বাধীনতার স্বপক্ষের চেতনার ও সম্পূর্ণ অসাম্প্রদায়িক দল নিয়ে এই জোট গণমানুষের অধিকার নিয়ে কথা বলবে।

বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস প্রেসিডেন্ট শেখ শহিদুজ্জামান বলেন, জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আমাদের সম্পূর্ণ আস্থা ছিল এবং এখনো আছে। আমরা মহাজোটের সাথে ছিলাম, এখনো আছি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় জোট বাংলাদেশ মহাজোটের অংশীদার হয়ে থাকতে চায়। তিনি বলেন, যথাসময়ে আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী বিষয়টি বিবেচনায় নিবেন বলে আমি আশা করি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :