atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > পুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

পুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

চাকরি নয়, সেবা এই শ্লোগানে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল  (টিআরসি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের লক্ষ্যে আগ্রহী পুরুষ ও নারী প্রার্থীদের অনলাইনে আবেদনের আহ্বান করা হয়েছে। আগামী ১০ সেপ্টেম্বর সকাল ১০:০০টা থেকে ৭ অক্টোবর বিকাল ৫:০০টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আগ্রহী প্রার্থীদের বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।

বাংলাদেশ পুলিশের ওয়েবসাইট থেকে জানা যায়, জেলাভিত্তিক মোট শূন্য পদের সংখ্যা তিন হাজার। জেলাভিত্তিক শূন্য পদের বিবরণ বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে (https://www.police.gov.bd/) আপলোড করা হয়েছে।

বয়সঃ আবেদনকারীর বয়স ১৮ থেকে ২০ বছর হতে হবে। যেসব প্রার্থীর বয়স ০৭ অক্টোবর,  ২০২১ তারিখে বর্ণিত বয়সসীমার মধ্যে থাকবে, তাঁরা আবেদনের যোগ্য বিবেচিত হবেন। তবে ২৫ মার্চ, ২০২০ তারিখে যাঁরা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন, তাঁরাও আবেদনের যোগ্য বিবেচিত হবেন।

উচ্চতাঃ পুরুষ প্রার্থীর উচ্চতা সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৬ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি।

নারী প্রার্থীর প্রার্থীর উচ্চতা সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি।

শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ (কমপক্ষে জিপিএ ২.৫/সমমান) হতে হবে।

http://police.teletalk.com.bd এই ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন ফরম সঠিকভাবে পূরণের লক্ষ্যে ওই লিংকে সহায়ক হিসেবে ভিডিও টিউটরিয়াল এবং ফরম পূরণের নির্দেশিকা দেওয়া থাকবে। এ নিয়োগ-সংক্রান্ত যাবতীয় তথ্য বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে দেওয়া রয়েছে।

নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :