atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > বিএনপি কার্যালয়ে পুলিশ নয়, তারা নিজেরাই তালা মেরে রেখেছে

বিএনপি কার্যালয়ে পুলিশ নয়, তারা নিজেরাই তালা মেরে রেখেছে

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান জানিয়েছেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশ তালা মারেনি, বিএনপি নিজেরাই তালা মেরে রেখেছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে ১০টার দিকে বিএনপি’র ডাকা অবরোধ চলাকালীন অগ্নিদগ্ধ হওয়া রোগীদের দেখতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যান ডিএমপি কমিশনার। সেখানেই উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপি কার্যালয়ে তারা নিজেরা তালা মেরে রেখেছে। তারা এখন সেখানে আসেনা। কেন আসেনা সেটা তারাই ভালো বলতে পারবে। আমাদের পুলিশ সেখানে সবসময়ই থাকে নিরাপত্তার জন্য, একইভাবে এখনো সেখানে পুলিশ প্রহরা আছে। তারা যদি অফিস খুলে কার্যক্রম করে আমাদের কোন আপত্তি থাকবে কেন, এখনও নেই বা কখনোই ছিলোনা।

ডিএমপি কমিশনার বলেন, অবরোধ কর্মসূচীতে নৃশংসভাবে মানুষকে পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। নাঈম নামে পরিবহন শ্রমিককে ঘুমন্ত অবস্থায় পুড়িয়ে হত্যা করা হয়েছে। আহতরা অনেকে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এখানে যেসব পরিবহন শ্রমিকরা চিকিৎসাধীন রয়েছে তাদেরকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করেছি। আমরা তাদের পরিবারের সাথে কথা বলেছি।

তিনি আরও বলেন, যারা নৃশংসতা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলমান। ইতোমধ্যে আগুন দেওয়ার সময় হাতে নাতে আমরা ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অগ্নিসন্ত্রাসের সঙ্গে জড়িত আরও ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যারা এ কর্মকাণ্ড ঘটিয়েছে তারা যেখানেই লুকিয়ে থাকুক কোন অবস্থাতেই ছাড় দেওয়া হবেনা।

সাংবাদিকদের প্রশ্নোত্তরে তিনি বলেন, অবরোধ এবং পরবর্তী সময়ে পুলিশ দিন রাত রাস্তায় থেকে কাজ করে যাচ্ছে। মালিক-শ্রমিকরা আমাদের সঙ্গে রয়েছে। পুলিশ যথাযথ ভাবে কাজ করছে। এরপরেও যে হামলাগুলো হচ্ছে এগুলো একান্তই চোরাগোপ্তা হামলা।

সোমবার (১৪ নভেম্বর) রাতে খিলক্ষেত এলাকায় পুলিশের এক এএসআইকে ছুরিকাঘাতের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, এটি রাজনৈতিক আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত নয়। এ বিষয়ে মামলা হয়েছে। তদন্ত চলছে, পরে বলা যাবে কেন হামলা করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :