atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > ভারত-পাকিস্তানের সঙ্গে এবার ইরানের বিমান যোগাযোগ বন্ধ

ভারত-পাকিস্তানের সঙ্গে এবার ইরানের বিমান যোগাযোগ বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

কানাডার পর এবার ভারত ও পাকিস্তানের সঙ্গে সব ধরনের বিমান চলাচল বন্ধ করে দিয়েছে ইরান। ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র মোহাম্মাদ হাসান জিবাখশ শনিবার এ তথ্য জানিয়েছেন। খবর তাসনিম নিউজের।

তিনি বলেন, ভারত ও পাকিস্তানে করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট শনাক্ত হওয়ায় ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শনিবার রাত ১২টা থেকে ভারত ও পাকিস্তানগামী এবং ওই দুই দেশ থেকে ইরানগামী নির্ধারিত সব বিমান চলাচল বন্ধ থাকবে।

জিবাখশ বলেন, এখন থেকে ওই দুই দেশের সঙ্গে জরুরি প্রয়োজনে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হবে; কিন্তু কোনো নিয়মিত ফ্লাইট চলবে না। ভারত ও পাকিস্তান হয়ে কোনো কানেক্টিং ফ্লাইটও ইরানের সঙ্গে চালানো যাবে না।

বর্তমানে বিশ্বের ৪১টি দেশের সঙ্গে ইরানের বিমান যোগাযোগ বন্ধ রয়েছে জানিয়ে ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র বলেন, যেসব দেশের করোনা পরিস্থিতিকে বিপজ্জনক তালিকায় রাখা হয়েছে সেসব দেশ থেকে আসা যাত্রীদেরকে ইরানে প্রবেশের পর আবার করোনা টেস্ট করাতে হবে।

ইরানে বর্তমানে করোনাভাইরাসের চতুর্থ ঢেউ চলছে। তার পরও দেশটি নিজের নাগরিকদের নিরাপত্তা বিবেচনায় নিয়ে আরও বেশি বিপজ্জনক দেশগুলোর সঙ্গে বিমান যোগাযোগ রক্ষা করার ক্ষেত্রে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :