atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > মাদারীপুরে সরকারি কাজে বাঁধা দেয়ায় পুলিশের মামলা, গ্রেফতার ১৩

মাদারীপুরে সরকারি কাজে বাঁধা দেয়ায় পুলিশের মামলা, গ্রেফতার ১৩

শফিক স্বপন (মাদারীপুর), এটিভি সংবাদ

মাদারীপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পদত্যাগের দাবীতে পক্ষে-বিপক্ষে মানববন্ধনে সরকারি কাজে বাঁধা দেয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। রোববার সকালে সদর মডেল থানায় মামলটি করে এসআই মো. খসরুজ্জামান।

এ সময় ৯৬ জনকে এজাহার নামীয় আসামী করা হয়েছে। এছাড়া অজ্ঞাত রয়েছে দুই’শ থেকে তিন’শ আসামী। মামলার পরে অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে ১৩জনকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদের পাঠানো হয়েছে আদালতে।

প্রসঙ্গত, সম্প্রতি মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা রাজৈরে এক অনুষ্ঠানে সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি’র বাবা মাদারীপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক মৌলভী আছমত আলী খানকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেন। এ সময় সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা শাজাহান খানের বাবার বিভিন্ন পদক পাওয়া নিয়ে প্রশ্ন তোলেন। পাশাপাশি মুক্তিযুদ্ধে আছমত আলী খানের ভুমিকা নিয়েও সমলোচনা করেন সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। এরই প্রতিবাদে জেলাজুড়ে শুরু হয় প্রতিবাদ ও সমালোচনার ঝড় ওঠে। গত এক সপ্তাহ ধরে সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পদত্যাগের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধনসহ একাধিক কর্মসূচী পালন করে আসছে বিভিন্ন সংগঠন।

এরই অংশ হিসেবে শনিবার সকালে সদর উপজেলার কলাবাড়িতে মানবববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয় শাজাহান খান সমর্থিক কর্মীরা। একই সময় ওই স্থানে সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পক্ষে প্রতিবাদ সভার আয়োজন করে তার দলীয় নেতাকর্মীরা। এ সময় উভয় গ্রুপের মধ্যে শুরু হয় উত্তেজনা। একপর্যায়ে ধস্তাধস্তি শুরু হলে পুলিশ নিয়ন্ত্রনের চেষ্টা করে। পুলিশের উপর দলীয় নেতাকর্মীরা আক্রমন শুরু করলে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। এতে তিন পুলিশসহ আহত হয় বেশ কয়েকজন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে মাদারীপুরে জেলা আওয়ামী লীগ দু’টি গ্রুপে বিভক্ত। একটি গ্রুপের নেতৃত্ব দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাসিম এবং অন্যটির নেতৃত্ব দেন সাবেক নৌ-পরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান। বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা বাহাউদ্দিন নাসিমের অনুসারী।

মাদারীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুল ইসলাম মিঞা জানান, পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাঁধা দেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার ১৩জনকে আদালতে পাঠানো হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :