atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > শরীয়তপুরে সাংবাদিক লাঞ্চিত : এলজিইডি প্রকৌশলীর বিরুদ্ধে থানায় ডায়েরি

শরীয়তপুরে সাংবাদিক লাঞ্চিত : এলজিইডি প্রকৌশলীর বিরুদ্ধে থানায় ডায়েরি

অনুসন্ধানী প্রতিবেদক, এটিভি সংবাদ 

জেলা শরীয়তপুরের ডামুড্যা উপজেলাধীন খেজুরতলা এলাকায় এলজিইডি প্রকৌশলী নাবিল আহমেদ কর্তৃক সাংবাদিকদের লাঞ্চিতের ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করেছে ভুক্তভোগী সাংবাদিকরা।

গতকাল (২৪ মার্চ) দুপুরে ডামুড্যা থানায় সাধারণ ডায়েরি করেন সমকালের জেলা প্রতিনিধি সোহাগ খান সুজন। যার জি‌ডি নং- ৯৮৬, তারিখ ২৪ মার্চ, ২০২৪ ইং।

গত বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে ডামুড্যা এলজিইডির একটি রাস্তার কার্পেটিংয়ের চলমান কাজের অনিয়মের তথ্য সংগ্রহে গেলে উপজেলা এলজিইডি প্রকৌশলী নাবিল আহমেদ সাংবাদিকদের সঙ্গে এই উদ্ধোত্যপূর্ণ আচরণ করেন। এই ঘটনায় জেলায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। প্রতিবাদ জানিয়ে আজ সোমবার (২৫ মার্চ) জেলা প্রশাসকের কার্যালয়ে মানববন্ধন কর্মসূচির ঘোষণা করেছে বিভিন্ন সংগঠন।

জানা যায়, ডামুড্যা উপজেলার খেজুরতলা নামক এলাকায় রাস্তার কাজে অনিয়মের খবর সংগ্রহ করতে গেলে দৈনিক সমকালের সোহাগ খান সুজন, ডেইলি স্টারের জাহিদ হাসান রনি ও বাংলা টিভির নয়ন দাশের ওপর চড়াও হয়ে তাদের লাঞ্চিত করেন ডামুড্যা উপজেলা প্রকৌশলী নাবিল আহমেদ। এ সময় তিনি সাংবাদিকদের জীবননাশের হুমকি দেন। উক্ত ঘটনায় ভুক্তভোগী সাংবাদিকরা ডামুড্যা থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেন।

উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে শরীয়তপুর জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী এস এম রাফেউল ইসলাম বলেন, আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে ঘটনাস্থল পরিদর্শন করা হ‌য়ে‌ছে।

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরাত হো‌সেন ব‌লেন, দৈনিক সমকালের সাংবাদিক সোহাগ খান সুজন থানায় এসে একটি সাধারণ করেছেন। এখন তদন্তপূর্বক বি‌ধি মোতা‌বেক ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।

যেখানে হাইকোর্টের নির্দেশ রয়েছে সাংবাদিকরা যেকোনো তথ্য সংগ্রহ করতে পারবে এতে কোন প্রকার বাঁধা সৃষ্টি করা যাবেনা, অথচ এখানে যে ধরণের অন্যায় করেছে উপজেলা এলজিইডি প্রকৌশলী নাবিল আহমেদ যা ক্ষমার অযোগ্য এবং শাস্তিযোগ্য অপরাধ বলে জানিয়েছেন, এটিভি সংবাদ ডটকম’র সম্পাদক এস এম জামান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :