atv sangbad

Blog Post

শীতলক্ষ্যার তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি, এটিভি সংবাদ

শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে ওঠা ২৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ। এ সময় এক অবৈধ বালু ব্যবসায়ীকে বিশ হাজার টাকা জরিমানাও করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৬ জুলাই) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার নদীর কাঁচপুর সেতু ও এর আশপাশের এলাকায় এ অভিযান চালানো হয়। বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মো. শহীদুল্লাহ সময় সংবাদকে জানান, নদী দখল করায় ১৮টি পাকা ও আধা পাকা স্থাপনা, পাঁচটি বাঁশের জেটি ও চারটি ড্রেজারের পাইপসহ ২৭টি অবৈধ স্থাপনা এক্সকেভেটর (ভেকু) দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। এ সময় অবৈধভাবে বিআইডব্লিউটিএ’র জায়গায় বালু রেখে ব্যবসা পরিচালনার দায়ে কাঁচপুর সেতু এলাকার মো. হারুন নামে একজনকে বিশ হাজার টাকা অর্থদণ্ডও দেয়া হয়।


নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদসহ এক অবৈধ বালু ব্যবসায়ীকে অর্থদণ্ড দেয়া হয়েছে।
উচ্চ আদালতের নির্দেশে নদী দখলমুক্ত করতে দখলকারীদের বিরুদ্ধে আমাদের অভিযান নিয়মিত চলবে। নদী দখলদারদের কাউকে ছাড় দেয়া হবে না।

আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় পরিচালিত এই উচ্ছেদ অভিযানে বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদীবন্দরের উপ-পরিচালক মো. ইসমাইল হোসেনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :