atv sangbad

Blog Post

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নেই সাকিব-ফিরলেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী মাসে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা। সেই সিরিজকে সামনে রেখে পুরনো নির্বাচক প্যানেল প্রথম দুই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য সবশেষ দল ঘোষণা করে। ওয়ানডে দলে তেমন কোনো চমক না থাকলেও টি-টোয়েন্টি দলে রয়েছে দুটি চমক।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) নাজমুল হোসেন শান্তকে অধিনায়কের দায়িত্ব দিয়ে টি-টোয়েন্টি ও প্রথম দুই ওয়ানডের জন্য সমান ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বিসিবি। এ পাঁচ ম্যাচের দলে নেই সাকিব আল হাসান। ওয়ানডে দলে রাখা হয়নি সাবেক অধিনায়ক তামিম ইকবালকেও।

নান্নু-বাশার নির্বাচক প্যানেল টি-টোয়েন্টি দল থেকে বাদ দিয়েছেন ওপেনার রনি তালুকদারকে। এছাড়া শামীম পাটোয়ারি ও আফিফ হোসেন দল থেকে বাদ পড়েছেন। তার জায়গায় দলে ‍ঢুকেছেন নাঈম শেখ। এছাড়াও ৩৮ পেরোলেও ধারাবাহিক পারফরম্যান্সের সুবাদে ১৭ মাস পর টি-টোয়েন্টি স্কোয়াডে ডাক পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। যদিও বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে তাকে কেবল ওয়ানডে ফরম্যাটে রাখা হয়েছে।

টি-টোয়েন্টি দলে সবচেয়ে বড় চমক টেস্টের স্পিনার তাইজুল ইসলাম ও নতুন স্পিনার আলিস ইসলামকে অন্তর্ভুক্ত করা। বিপিএলে চমক দেখিয়ে প্রথমবার জাতীয় দলে সুযোগ পেয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্পিনার আলিস আল ইসলাম।

ওই হিসেবে ওয়ানডে দলে চমক কম। তাইজুল ইসলামকে ওয়ানডে দলেও ফেরানো হয়েছে। তার সঙ্গে রিশাদ-তানজিদ তামিমরা জায়গা ধরে রেখেছেন। ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন ডানহাতি পেসার হাসান মাহমুদ।

প্রসঙ্গত, তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুটি টেস্ট খেলতে আগামী ১ মার্চ ঢাকায় আসবে শ্রীলঙ্কা দল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ৪ মার্চ। পরের দুটি টি-টোয়েন্টি ৬ ও ৯ মার্চ একই মাঠে।

১৩, ১৫ ও ১৮ মার্চ তিনটি ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রথম টেস্ট সিলেটে শুরু হবে ২২ মার্চ, চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট ৩০ মার্চ থেকে।

টি-টোয়েন্টি দল
নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, মোহাম্মদ নাঈম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মাহেদী হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান ও আলিস আল ইসলাম।

ওয়ানডে দল
নাজমুল হোসেন (অধিনায়ক), এনামুল হক, সৌম্য সরকার, তানজিদ হাসান, লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান ও মুস্তাফিজুর রহমান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :