atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > সপ্তাহব্যাপী বাড়বে বৃষ্টিপাত, গরম কমবে

সপ্তাহব্যাপী বাড়বে বৃষ্টিপাত, গরম কমবে

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ

আগামী দুই দিনের মধ্যে দেশে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ায় দেশে কাঙ্ক্ষিত মাত্রার চেয়ে কম বৃষ্টি হচ্ছে। তবে লঘুচাপটি ভারতের উত্তর প্রদেশমুখী হওয়ায় দেশে এর তেমন কোনো প্রভাব পড়বে না। লঘুচাপ সরে গেলে দেশে সপ্তাহব্যাপী বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

এতে গরমের অনুভূতি অনেকটাই কমবে বলেও জানান তাঁরা। 

আজ (শনিবার) রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটের প্রায় অর্ধেক জায়গায় এবং ঢাকা ও রাজশাহী বিভাগের এক-চতুর্থাংশ স্থানে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দেশের কোথাও কোথাও ভারি বর্ষণও হতে পারে।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বলেন, বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি না হলে বৃষ্টিপাতের পরিমাণ আরো বেশি হতো।

লঘুচাপটি বাংলাদেশ থেকে সরে উত্তর প্রদেশমুখী হয়েছে। দুই দিন পর বৃষ্টিপাতের পরিমাণ আরো বাড়বে। দেশের আট বিভাগের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়েছে; সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড করা হয়েছে নওগাঁর বদলগাছীতে (৪২ মিলিমিটার)। 

গতকাল আবহাওয়ার সতর্কবার্তায় জানানো হয়, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

কক্সবাজারসহ চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :