atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > হিমাচলে ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৫০

হিমাচলে ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৫০

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ

ভারতের হিমাচল প্রদেশে প্রবল বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। এছাড়াও আকস্মিক বন্যায় নিখোঁজ রয়েছে আরও সাতজন।

গত দুদিনের ভারি বর্ষণ ও ভূমিধসে এই প্রাণহানি ও নিখোঁজের ঘটনা ঘটে।

সোমবার (১৪ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু এক্সের এক পোস্টে বলেন, মান্ডি জেলার সম্ভল, পান্ডোহ বন্যা ও ভূমিধসের ভয়াবহ ভিডিওগুলো আসছে। সেখানে সাতজন মানুষ আকস্মিক বন্যায় ভেসে গেছেন।
 
এক বার্তায় তিনি আরও বলেন, এই ভয়ঙ্কর পরিস্থিতি মোকাবিলায় উদ্ধার, অনুসন্ধান এবং ত্রাণ কার্যক্রম  চলছে। হিমাচল প্রদেশের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের এক প্রতিবেদনে বলা হয়েছে, রোববার থেকে বৃষ্টিজনিত দুর্যোগের ঘটনায় কমপক্ষে ৫০ জন মারা গেছেন এবং ১৩ জন নিখোঁজ রয়েছেন।
 
এদিকে বন্যা ও ভূমিধসের কারণে হিমাচল প্রদেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। রোববার কর্মকর্তারা জানান, প্রবল বৃষ্টিপাতের কারণে প্রায় ৭০২০.২৮ কোটি রুপির সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে।
অস্বাভাবিক ভারি বৃষ্টিপাত ও হিমবাহ গলে যাওয়ায় ভারত এবং প্রতিবেশী পাকিস্তান ও নেপালের পার্বত্য অঞ্চলে গত এক-দুই বছরে আকস্মিক বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটেছে। সরকারি কর্মকর্তারা প্রাকৃতিক এই দুর্যোগের জন্য ক্রমবর্ধমান জলবায়ু পরিবর্তনকে দায়ী করছেন।
এটিভি/এস
 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :