atv sangbad

Blog Post

পাবনা পল্লী বিদ্যুতের ডিজিএম’র ঘুষ গ্রহণ!

অনুসন্ধানী প্রতিবেদক, এটিভি সংবাদ 

ঘুষের রাজ্যে ঘুষের আদান-প্রদান এ আর নতুন কি? পাবনার পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ঈশ্বরদীর দাশুড়িয়া জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মো. সাজ্জাদুর রহমানের ঘুষের টাকা নেওয়ার সময় ভিডিও করতে দেখে তা ফিরিয়ে দেওয়ার দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

তবে ডিজিএম সাজ্জাদুর রহমানের দাবি, তাকে ফাঁসাতে বকেয়া বিদ্যুৎ বিলের টাকা দিতে গিয়ে এ দৃশ্য ধারণ করা হয়েছে। এ ঘটনায় তিনি থানায় অভিযোগ করেছেন।

ওই টাকা দিতে যান গ্রাহক আমিনুল ইসলাম রানা। তিনি উপজেলার দাশুড়িয়া ট্রাফিক মোড় এলাকার আনিসুর রহমান ওরফে হামেজ উদ্দিনে ছেলে।

আমিনুল ইসলাম রানা বলেন, ঘুষ দাবি করায় তিনি ওই টাকা দিতে গিয়েছিলেন। এ সময় হঠাৎ অপরিচিত একজন অফিস কক্ষে ঢুকে ঘুষের ৫০ হাজার টাকা দেওয়ার ভিডিও ধারণ করেন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় দাশুড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জোনাল অফিসে এ ঘটনা ঘটে।

ভিডিওতে দেখা যায়, গ্রাহক আমিনুর রহমান রানা ডিজিএম সাজ্জাদুর রহমানের হাতে ৫০০ টাকার এক বান্ডিল টাকা দিচ্ছেন। এ সময় একজন ব্যক্তি গ্রাহককে জিজ্ঞাসা করেন, কিসের টাকা দিচ্ছেন। তখন তিনি বলছেন, ডিজিএম স্যার মিষ্টি খেতে চাইছিল তাই। ভিডিও ধারণের বিষয়টি টের পেয়ে ডিজিএম ওই টাকা গ্রাহককে ফেরত দেন।

ksrm

গ্রাহক আমিনুল ইসলাম রানা বলেন, বিদ্যুতের একটি বাণিজ্যিক সংযোগের জন্য দীর্ঘদিন ধরে ডিজিএমের কাছে ঘুরছিলাম। অফিসিয়াল কাগজপত্র সব কিছু ঠিকঠাক থাকার পরও তিনি সংযোগ দিচ্ছেন না। বাণিজ্যিক সংযোগের জন্য এক লাখ টাকা ঘুস দাবি করেন। ওইদিন ঘুসের ৫০ হাজার টাকা দিতে এসেছিলাম। এ সময় পেছন থেকে এক ব্যক্তি ভিডিও ধারণ করেন।

তবে ডিজিএম সাজ্জাদুর রহমান বলেন, গ্রাহক আমিনুল ইসলাম রানার বাবা আনিছুর রহমান ওরফে হামেজ উদ্দিনের নামে ৯ লাখ ৩ হাজার টাকার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। এ টাকা কিস্তিতে পরিশোধের জন্য চিঠি দেওয়া হয়েছিল। সে চিঠি অনুযায়ী তিনি (রানা) ৫০ হাজার টাকা কিস্তি দিতে এসেছিলেন এবং টাকার বান্ডিল তিনি আমার হাতে দেন। ভিডিও ধারণের দৃশ্য দেখার পর সহকর্মীদের ডাক দিলে টাকা নিয়ে গ্রাহক রানাসহ ওই ব্যক্তি পালিয়ে যায়।

তিনি বলেন, আমাকে পরিকল্পিতভাবে ফাঁসাতে এই ভিডিও করা হয়েছে। আমি থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার মিডিয়াকে বলেন, ডিজিএম সাজ্জাদুর রহমানের একটি লিখিত অভিযোগ পেয়েছি। সেটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

পাবনা পল্লী সমিতি-১ এর চাটমোহর কার্যালয়ের মহাব্যবস্থাপক (জিএম) আকমল হোসেন বলেন, এ ঘটনায় সাজ্জাদুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :