atv sangbad

Blog Post

atv sangbad > খেলাধুলা > বেফাঁস মন্তব্য করে ফেঁসে যাচ্ছেন রকিবুল

বেফাঁস মন্তব্য করে ফেঁসে যাচ্ছেন রকিবুল

ক্রীড়া ডেস্ক, এটিভি সংবাদ

এশিয়া কাপকে সামনে রেখে তৃতীয় দিনের মতো ক্লোজ ডোর অনুশীলন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এদিন, প্রথমবারের মতো দলীয় অনুশীলনে যোগ দিয়েছেন লঙ্কা প্রিমিয়ার লিগ খেলে আসা ব্যাটার তাওহীদ হৃদয়। এদিকে, ড্রেসিং রুমে হেড কোচ হাথুরুর ছেলের থাকা নিয়ে বিস্ফোরক মন্তব্য করায় ডিসিপ্লিনারি কমিটির সঙ্গে বসতে হবে সাবেক অধিনায়ক রাকিবুল হাসানকে। জানিয়েছেন বিসিবি পরিচালক ইফতেখার রহমান মিঠু।

এশিয়া কাপকে সামনে রেখে বাংলাদেশের অনুশীলন বেশি দেখার সুযোগ নেই গণমাধ্যমের। লঙ্কান কোচ হাথুরুসিংহের পরিকল্পনায় চলছে ক্লোজ ডোর অনুশীলন। নির্ধারিত সময়ে যেটুকু ফ্রেমবন্দি করা যায় সেই দৃশ্যগুলোও এখন পরিচিত। ক্রিকেটারদের ওয়ার্মআপ, হাথুরুর সঙ্গে শিষ্যদের একান্ত আলাপ, ফিল্ডিং অনুশীলন কিংবা পেসারদের আলাদা অনুশীলন।

বাংলাদেশ দল তৃতীয় দিনের মতো অনুশীলন করেছে বুধবার (১৬ আগস্ট)। তৃতীয় দিনের অনুশীলনে নতুন ক্রিকেটার বলতে লঙ্কা ফেরত তাওহীদ হৃদয়ের প্র্যাকটিসে যোগ দেয়া। আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর থেকে লাইম লাইটে মিডল অর্ডারের সেনসেশন। জাতীয় দলের পর অভিষেক হয়েছে বিদেশী ফ্র্যাঞ্চাইজি লিগেও। সেখানেও জাত চিনিয়েছেন টাইগার ব্যাটার। আগেই দেশে ফিরলেও, কয়টা দিন কাটিয়েছিলেন ছুটিতে। তাই এদিন অনুশীলনে গল্পের খোরাক এই তরুণ। টি-টোয়েন্টির মতো ওয়ানডেতেও বাংলাদেশ এখন তারুণ্যের দখলে। যার সবশেষ সংযোজন ওপেনার তানজিদ তামিম।

এদিকে বোর্ডের সঙ্গে জড়িত থাকার কারো কারো বেঁফাস মন্তব্যে নিজেরাই অস্বস্ত্বিতে। সাবেক অধিনায়ক রকিবুল হাসান যিনি ম্যাচ অফিসিয়াল প্রধান। ড্রেসিং রুমে হেড কোচ হাথুরুর ছেলেকে দেখে গণমাধ্যমে করেছেন বিস্ফোড়ক মন্তব্য। যে কারণে বিব্রত বিসিবি।

বিসিবি’র পরিচালক ইফতেখার রহমান মিঠু বলেন, ‘নিশ্চিতভাবে বিব্রত। কারণ, তিনি একজন ম্যাচ রেফারি। তার তো এর বাইরে কথা বলা উইত না। তিনি একজন ম্যাচ রেফারি হয়ে আরেকজন ইমপ্লোয়ির বিরুদ্ধে অভিযোগ করছেন। তিনি যেসব কথা বলেছেন তা প্রমাণ ছাড়াই বলেছেন। ওনার সঙ্গে আমার কথা হয়েছে। ওনাকে আমি বলেছি, আগামীতে যেন তিনি এমন মন্তব্য না করেন। আর তিনি যেসব অভিযোগ করেছেন তার কোন ভিত্তি নেই। ফলে আমি মনে করি, তার এমন করাটা উচিত হয়নি।’    

এশিয়া কাপ এবং বিশ্বকাপের আগে বিতর্ক মুক্ত থাকতে চায় বিসিবি। তাই বেঁফাস মন্তব্যরে কারণে ডিসিপ্লিনারি কমিটির সঙ্গে বসবেন রকিবুল হাসান। সেখানে আচরণ বিধি ভঙ্গের প্রমাণ পেলে ব্যবস্থা নিবে ক্রিকেট বোর্ড।

ইফতেখার রহমান মিঠু বলেন, ‘তিনি যদি ক্রিকেটের নিয়ম ভেঙ্গে থাকেন, তাহলে সেটা বিবেচনা করা হবে। তিনি চাকরি করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। এখন তার এমন মন্তব্য যে নিয়মে পরবে, এ নিয়ে তাকে সামনে জিজ্ঞেস করা হবে। এটা তো বাস্তব, যে আপনি ক্রিকেটের নিয়ম ভাঙছেন। তো এই প্রসেসে যা ক্রিকেট বোর্ড যা করার সেটাই করবে। আমাদের ডিসিপ্লিনারি কমিটি আছে তারা তাকে ডেকে জিজ্ঞেস করবে যে, তিনি কোন ভিত্তিতে এসব কথা বলেছেন।’    

এশিয়া কাপের আগে বৃহস্পতিবার (১৭ আগস্ট) হবে শেষবার ক্রিকেটারদের ক্লোজ ডোর অনুশীলন। এরপর নিয়মিত অনুশীলনে ফিরবে টাইগাররা।

এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :