atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > চাঁপাইনবাবগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে- ২০২৩ পালিত

চাঁপাইনবাবগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে- ২০২৩ পালিত

সেরাজুল ইসলাম, চাঁপাইনবাবগ, এটিভি সংবাদ
‘পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ পালন করা হয়।
শনিবার (৪ নভেম্বর) সকালে র‍্যালি, আলোচনা সভা, শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যদের পুরস্কার প্রদানের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।
র‍্যালিটি পুলিশ সুপার কার্যালয়ের সামনে থেকে টাউন ক্লাবে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা, অন্যান্য বিষয়াবলি সম্পূর্ণ হয়।
এতে উপস্থিত ছিলেন ৪৫ চাঁপাইনবাবগঞ্জ-৩ (চাঁপাইনবাবগঞ্জ সদর) জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ এমপি, মাননীয় সংসদ সদস্য সামিল উদ্দিন আহমেদ শিমুল-৪৩ চাঁপাইনবাবগঞ্জ-১, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, চাঁপাইনবাবগঞ্জ সম্মানিত পুলিশ সুপার জনাব মোঃ ছাইদুল হাসান পিপিএম, নাচোল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল কাদের আরও অন্যান্য ব্যক্তিবর্গ।
কমিউনিটি পুলিশিং একটি সংগঠনভিত্তিক দর্শন ও ব্যবস্থাপনা- যা জনগণকে সম্পৃক্ত করে জনগণ ও পুলিশের অংশীদারিত্বের ভিত্তিতে সমাজে অপরাধ ভীতি হ্রাস ও বিভিন্ন সমস্যা সমাধান করা হয়। এটি একটি গণমুখী, প্রতিরোধমূলক ও সমস্যা সমাধানমূলক পুলিশি ব্যবস্থা।
কমিউনিটি পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে স্কুল/কলেজের ছাত্র-ছাত্রীদেরকে পুলিশের কাজে সহযোগিতা, অপরাধবিরোধী সচেতনতা তৈরি, বাল্যবিবাহ রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ দমন, সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী ও শিশু নির্যাতন, যৌতুক নিরোধ, মোবাইল ফোনের অপব্যবহার, সামাজিক মূল্যবোধ বৃদ্ধি ইত্যাদি সম্পর্কে আলোচনা করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :