atv sangbad

Blog Post

atv sangbad > রাজনীতি > পুলিশি বাধায় পণ্ড গণতন্ত্র মঞ্চের কর্মসূচি

পুলিশি বাধায় পণ্ড গণতন্ত্র মঞ্চের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

রাজধানীর গুলিস্তানের জিরো পয়েন্ট এলাকার সড়কে গণতন্ত্র মঞ্চের সচিবালয় ঘেরাও কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। এ সময় উভয়পক্ষের মধ্যে বাকবিতণ্ডা ও ধস্তাধস্তির ঘটনাও ঘটে। বুধবার ঢাকার গুলিস্তানের জিরো পয়েন্ট এলাকার সড়কে কাটাতারের ব্যারিকেড দিয়ে রাখলে, গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা সেটি সরিয়ে সচিবালয়ের দিকে আসতে থাকে। এ সময় পুলিশ তাদের বাধা দেয়।

দলটির নেতাকর্মীরা ব্যারিকেড ভেঙে সচিবালয় প্রবেশের চেষ্টা করলে, শুরু হয় দু’পক্ষের মধ্যে বাকবিতণ্ডা ও ধস্তাধস্তির ঘটনাও।একপর্যায়ে ব্যারিকেড উল্টে দেন ক্ষুব্ধ নেতাকর্মীরা। পুলিশ সদস্যদের সাথে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তারা। ক্ষিপ্ত হয়ে লাঠিচার্জ শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। মুহূর্তেই সংঘর্ষে ছড়িয়ে পড়ে সচিবালয় ও জিপিও মোড় এলাকায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ শুরু করেছে পুলিশ। আহত হন গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকিসহ বেশ কয়েকজন। পরিস্থিতি কিছুটা শান্ত হলে নেতাকর্মীরা আবারও সংঘর্ষে জড়ায় পুলিশ সাথে।

জোটের নেতাদের দাবি, বিনা উস্কানিতে লাঠিচার্জ করেছে পুলিশ। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ব্যাংক লোপাট আর টাকা পাচারের প্রতিবাদে গণতন্ত্র মঞ্চের সচিবালয় ঘেরাও কর্মসূচি পালন করা হচ্ছিল। দায়ী কর্মকর্তাদের বিচারের আওতায় আনার দাবিও জানান সাইফুল হক ও সাকি।

রমনার জোনের এডিসি শাহ্ আলম মো. আখতারুল ইসলাম বলেন, সচিবালয় রাষ্ট্রের গুরুত্বপূর্ণ এলাকা। বারবার অনুরোধের পরও ব্যারিকেড ভেঙে পুলিশের ওপর হামলা চালালে তারাও পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করেছে।

এর আগে, বৃহস্পতিবার গণসংহতি আন্দোলন কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের এক সভায় সাকিব আনোয়ারের ওপর হামলা এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ব্যাংক লোপাট ও অর্থ পাচারের প্রতিবাদে দুদিনের নতুন কর্মসূচির ঘোষণা দেয় গণতন্ত্র মঞ্চ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :