atv sangbad

Blog Post

আন্তর্জাতিক নারী দিবস আজ 

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ :

আজ ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস। নারীদের প্রতি সম্মান ও শ্রদ্ধা প্রদানে প্রতি বছর বিশ্বজুড়ে দিনটি পালিত হয়। নারী দিবসে এবারের প্রতিপাদ্য  ‘নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ।’

নারীর কাজের স্বীকৃতি প্রদান, নারী-পুরুষের সমঅধিকার প্রতিষ্ঠা, নারীর প্রতি সহিংসতা রোধ ও নারীর সাফল্য উদযাপনসহ নারীর অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশেও পালিত হবে দিবসটি। কোনও কোনও দেশে দিনটি নারী শ্রমিক দিবস হিসেবেও পালিত হয়। সরকারের পাশাপাশি বেসরকারি ও সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানগুলোকেও নানাবিধ উন্নয়ন প্রকল্প নিয়ে এগিয়ে আসার আহ্বান জানাতে এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে।

নারী দিবস উপলক্ষে দেয়া বাণীতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বাংলাদেশসহ বিশ্বের সকল নারীর প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। রাষ্ট্রপতি বলেছেন, বিশ্বজুড়ে বাংলাদেশের নারীদের সাফল্য আজ অনুকরণীয় ও অনুসরণীয়। নারীর উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি ও সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানসমূহকেও নানাবিধ উন্নয়ন প্রকল্প নিয়ে এগিয়ে আসতে হবে। আন্তর্জাতিক নারী দিবসের এবারের প্রতিপাদ্য ‘নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ যথার্থ হয়েছে বলেও জানান তিনি।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে প্রতি বছরই সরকারি ও বেসরকারি উদ্যোগে অনুষ্ঠিত হয় নানা আয়োজন। দিনটি উপলক্ষে নারী সংগঠন নারীপক্ষ ধানমন্ডির রবীন্দ্র সরোবরে আয়োজন করেছে সাংস্কৃতিক অনুষ্ঠানের। ‘মোরা আকাশের মতো বাধাহীন’ শীর্ষক অনুষ্ঠানটি বিকেল সাড়ে ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। আয়োজনে কাঙালিনী সুফিয়া, চিরকুটসহ আরো অনেকের পরিবেশনা থাকবে। দিনটি উপলক্ষে ধানমন্ডির রবীন্দ্রসরোবরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে নারী সংগঠন নারীপক্ষ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :