atv sangbad

Blog Post

রাফায় হামলা করলে ইসরায়েলে অস্ত্র সরবরাহ বন্ধের হুঁশিয়ারি বাইডেনের

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

দক্ষিণ গাজার রাফায় বড় ধরনের হামলা চালালে ইসরায়েলে অস্ত্র সরবরাহ বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, আমি স্পষ্ট করেছি, তারা যদি রাফায় যায়, আমি সেই অস্ত্র সরবরাহ করছি না, যা ঐতিহাসিকভাবে অন্য শহরগুলোর সঙ্গে মোকাবিলার জন্য ব্যবহার করা হয়েছে।

স্থানীয় সময় বুধবার মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। এ সময় তিনি স্বীকার করেছেন; ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের সঙ্গে দীর্ঘ ৭ মাসের যুদ্ধে যুক্তরাষ্ট্রের অস্ত্র ব্যবহার করে বেসামরিক নাগরিকদের প্রাণ নিয়েছে ইসরায়েল।

এর আগে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেছেন, ফিলিস্তিনের রাফায় বড় ধরনের স্থল অভিযান শুরুর মুখে ইসরায়েলে প্রাণঘাতী অস্ত্রের চালান স্থগিত করেছে যুক্তরাষ্ট্র। বুধবার মার্কিন কংগ্রেসের উপ-কমিটির সামনে এই কথা বলেন তিনি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, জাহাজে করে পাঠানোর জন্য প্রস্তুত করা ওই চালানে ১ কোটি ৮০ লাখ ২ হাজার পাউন্ড ও ১৭ লাখ ৫০০ পাউন্ড ওজনের বোমা ছিল। যা না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হযেছে। কারণ হিসেবে বলা হয়, রাফায় বেসামরিক লোকজনের মানবিক চাহিদা নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগ ‘পুরোপুরি বিবেচনায়’ নেয়নি ইসরায়েল।

সূত্র: আল-জাজিরা, বিবিসি ও সিএনএন

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :