atv sangbad

Blog Post

বিস্ফোরক মন্তব্য শেবাগের, সাহসী ক্রিকেটারের অভাব ভারতীয় দলে

ক্রীড়া ডেস্ক, এটিভি সংবাদ 

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইতিমধ্যেই দল ঘোষণা করেছে ভারত। এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।তাই ভারতীয় দল নিয়ে কথা বললেন এক সময়ের মাঠ মাতানো তারকা ওপেনার বীরেন্দর শেবাগ। বীরেন্দ্র শেবাগ বলেন, ভারতীয় দলে সাহসী ক্রিকেটারের অভাব রয়েছে। এইভাবে, সাম্প্রতিক বছরগুলিতে বেশ কয়েকটি বিশ্ব টুর্নামেন্টের ফাইনালে অংশগ্রহণ করলেও ভারত শিরোপা জিততে পারেনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করতে হিমশিম খেতে হয়েছিল ভারতকে। কাকে কাটবে আর কাকে দলে রাখবে তা নিয়ে দুশ্চিন্তায় ছিল অজিত আগরকারের নির্বাচক কমিটি। এরপর তিনি দল ঘোষণা করেন। ঘোষিত স্কোয়াডে বাদ পড়েছেন অনেক চেনামুখ, যা নিয়ে সমালোচনার অন্ত নেই।

বীরেন্দ্র শেবাগ বলেছেন, ভারতীয় দলে সাহসী ক্রিকেটারের অভাব রয়েছে। আমরা যদি অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালের দিকে তাকাই, ১১ তম থেকে ৪০ তম ওভারের মধ্যে ভারতের কেউ নির্ভীক ক্রিকেট খেলেনি। আমরা মাত্র দুটি চার মেরেছিলাম।

তিনি আরও বলেন, সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকটি টুর্নামেন্টের ফাইনালে অংশ নিলেও এশিয়ান কাপ ছাড়া ভারত একটিও শিরোপা জিততে পারেনি। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে, আমরা ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিলাম। গত ওয়ানডে বিশ্বকাপে, আমরা টানা দশটি ম্যাচ জিতেছি কিন্তু কাপ জিততে পারিনি। অস্ট্রেলিয়ার কাছে হেরেছি শিরোপা। আর এর কারণ দলটির ড্রেসিংরুমে সাহসী ও নির্ভীক ক্রিকেটারদের অভাব।

এ ওপেনার বলেছেন: “আমি বলে পারি, আমি যখন জাতীয় দলে ছিলাম, আমরা প্রতিটি খেলাকে নকআউট খেলার মতো বিবেচনা করতাম। “আমি এটাকে বিশ্বকাপের সেমিফাইনালের মতো মনে করতাম। আমি সবসময় এই ভাবনা নিয়ে খেলতাম যে আমি হারলে টুর্নামেন্ট থেকে বাদ পড়ব। বর্তমানেও এমন মানসিকতা নিয়ে খেলা দরকার।

তিনি বলেছেন: “আমি মনে করি ভারতীয় ড্রেসিংরুমে এই ধরনের মনোভাব খুবই প্রয়োজন। নকআউট ম্যাচ খেলা উচিত। কারণ ঝুঁকি নিয়ে নির্ভয়ে ও সাহসিকতার সাথে খেলা উচিত। আমার মনে হয় টিম ইন্ডিয়াতে এই মুহূর্তে সেই ধরনের নির্ভীকতার অভাব রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :