atv sangbad

Blog Post

atv sangbad > অর্থনীতি > আবার ও সোনার দাম বেড়েছে

আবার ও সোনার দাম বেড়েছে

এটিভি সংবাদ ডেস্কঃ 

স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। ভরিতে ১ হাজার ৮৩১ টাকা বাড়িয়ে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ লাখ ১৭ হাজার ২৮২ টাকা নির্ধারণ করা হয়েছে। শনিবার (১১ মে) এক বিজ্ঞপ্তিতে নতুন এই দর ঘোষণা করে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

এর আগে গত ৭ মে ৪৮ ঘণ্টার ব্যবধানে সাড়ে চার হাজার টাকা বাড়িয়ে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক লাখ ১৫ হাজার ৪৫০ টাকা নির্ধারণ করা হয়েছিল। যা পরদিন ৮ মে থেকে কার্যকর হয়।

নতুন দাম অনুযায়ী- প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১৭ হাজার ২৮২ টাকা। পাশাপাশি ২১ ক্যারেটের প্রতি ভরি ১ লাখ ১১ হাজার ৯৫১ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৯৫ হাজার ৯৬০ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৯ হাজার ৩৩৯ টাকা নির্ধারণ করা হয়েছে। আগামীকাল রোববার (১২ মে) থেকে এই দর কার্যকর হবে।

গত ৬ ও ৫ মে দু’দফায় স্বর্ণের দাম বাড়ানো হয়। এরমধ্যে ৬ মে প্রতি ভরি স্বর্ণের দাম ৭৩৫ টাকা এবং ৫ মে প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫০ টাকা বাড়ানো হয়। এরপর ৪৮ ঘণ্টার মাথায় গত ৭ মে ভরিপ্রতি সাড়ে চার হাজার টাকা বাড়ানো হয়। এর মধ্যদিয়ে চার দফায় ভরিতে স্বর্ণের দাম বাড়ল ১০ হাজার ৭৯৮ টাকা।

এর আগে আট দফায় স্বর্ণের দাম ভরিতে ১০ হাজার ২৬২ টাকা কমানো হয়। এর মধ্যে গত ২ মে ১ হাজার ৮৭৮ টাকা, ৩০ এপ্রিল ৪২০ টাকা, ২৯ এপ্রিল ১ হাজার ১১৫ টাকা, ২৮ এপ্রিল ৩১৫ টাকা, ২৭ এপ্রিল ৬৩০ টাকা, ২৫ এপ্রিল ৬৩০ টাকা, ২৪ এপ্রিল ২ হাজার ৯৯ টাকা এবং ২৩ এপ্রিল ৩ হাজার ১৩৮ টাকা কমানো হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :