atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > শাহীনের রহস্য ঘেরা বাংলো মাঠের মাঝে

শাহীনের রহস্য ঘেরা বাংলো মাঠের মাঝে

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ :

চারদিকে ঝোপ-ঝাড়। কাটা তারের বেড়া। মাঝ মাঠে একটি বাংলো। শহর থেকে বিদ্যুতের লাইনও গেছে ওই বাংলোতে। এমপি আনোয়ারুল আজিম আনার হত্যায় মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন বাংলোটি প্রায় ১২ বছর আগে নির্মাণ করেছেন ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার এলাঙ্গী গ্রামের মাঠের মাঝে। শাহীন মাঝে মধ্যে এসে থাকতেন এই বাংলোতে।

নির্জন এলাকার এই বাংলোতে  শাহীন তার ব্যবসায়িক পার্টনার ও বন্ধু বান্ধবদের নিয়ে মিটিং সিটিংও করতেন। পুরো রহস্যঘেরা শাহীনের এই বাংলোটি। বাংলোর চারপাশে অসংখ্য সিসি ক্যামেরা বসানো রয়েছে।


শাহীন পূর্ববাংলার কমিউনিস্ট পার্টি লাল পতাকার প্রধান টুটুল ডাক্তারের আপন চাচাতো ভাই। টুটুল ডাক্তার বেশ কিছুদিন আগে ক্রসফায়ারে নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩) সরেজমিন গেলে দেখা যায় মাঠের মাঝখানে একটি বাংলো। প্রবেশ করার মাত্র একটি রাস্তা। মূল গেইটে তালা ঝুলানো রয়েছে। ভিতরে ঢোকা সম্ভব হয়নি। এমপি আনার হত্যাকাণ্ডের পর থেকেই বাংলোটিতে আর কেউ নেই। এই বাংলো নিয়ে কথা হয় এলাকার লোকজন ও তার ভাই কোটচাঁদপুর পৌর মেয়র সহিদুজ্জামান সেলিমের সঙ্গে।

এলাঙ্গী গ্রামের আব্দুস সাত্তার জানান, দীর্ঘ ১০/১২ বছর আগে আক্তারুজ্জামান শাহীন এই বাংলোটি নির্মাণ করেছেন। এখানে কি হয় আমরা জানি না। মাঝে মধ্যে দেখি গাড়িতে করে লোকজন আসা যাওয়া করে। গাড়ির মধ্যে কারা থাকে তাও বলতে পারবো না। বাইরে থেকে অনেক সময় রাতে ঢোলের আওয়াজ শোনা যায়। তারা ওখানে মিটিং করে। গ্রামের লোকমান হোসেন, লিয়াকত আলী একই কথা বলেন। বাংলোর ভিতরে কাউকে যেতে দেয় না। ফলে বেশি কিছু আমরা বলতে পারবো না।

গ্রামের সাইফুল ইসলাম জানান, শাহীন প্রায়ই এই বাংলোতে এসে থাকেন। তার সঙ্গে লোকজনও থাকেন। এই বাংলোটি ২৭ বিঘা জমির ওপর করা হয়েছে।

গ্রামের আরিফ হোসেন জানান, মাঠের মাঝে এই স্থানে ইটের ভাটা ছিল। ভাটা তুলে দিয়ে কাটা তারের বেড়া দিয়ে বাংলো করেছেন শাহীন।

শাহীনের ভাই কোটচাঁদপুর পৌরসভার মেয়র সহিদুজ্জামান সেলিম জানান, শাহীন আমার ছোট ভাই। সে আমেরিকা থেকে বাড়ি আসে মাঝে মাঝে। আমার পৌর নির্বাচনের সময় এসে বেশ কিছুদিন ছিল। নির্বাচন শেষে আবার চলে গেছে। গত রমজানের আগে এসেছিল এখানে এসে তার বাংলোতে থাকে। চলে যাওয়ার আগে বাড়ি এসে একবার দেখা করে যায়। 

এমপি আনারের সঙ্গে শহীনের কতদিনের বন্ধুত্ব জানতে চাইলে তিনি বলেন, শাহীন মেরিন ইঞ্জিনিয়ার। লেখাপড়ার চলাকালীন তাদের বন্ধুত্ব ছিল না। এখন আমেরিকার নাগরিক। আমেরিকা চলে গিয়ে ব্যবসা বাণিজ্য করার সময় থেকে বছর দশেক হবে তাদের বন্ধুত্ব হয়েছে। শাহীন কি ব্যবসা করতো তিনি জানেন না। শাহীনের এই বাংলোতে সুইমিং পুল, ক্রিকেট, গলফসহ জিমের ব্যবস্থা আছে। তাদের নিজস্ব বাবুর্চি আছে বলেও তিনি জানান। এখানে কারা মিটিং সিটিং করে তিনি জানেন না।

তিনি বলেন, শাহীন এই বাংলো ছাড়াও আমেরিকা থেকে এসে ঢাকার গুলশানের একটি ভাড়া বাড়িতে থাকে। সে বর্তমানে ঢাকার বসুন্ধরা এলাকায় নতুন বাড়ি করছে।

নাম প্রকাশ অনিচ্ছুক কয়েকজন জানান, শাহীন পূর্ববাংলার কমিউনিস্ট পার্টি লাল পতাকার প্রধান টুটুল ডাক্তারের আপন চাচাতো ভাই। টুটুল ডাক্তার বেশ কিছুদিন আগে ক্রসফায়ারে নিহত হয়েছেন। তার অবৈধ ব্যবসা আছে। ওই ব্যবসার কারণে এমপি আনারের সঙ্গে তার সম্পর্ক।

এদিকে আক্তারুজ্জামান শাহীন সম্পর্কে এলাকার লোকজন মুখে কুলুপ এটেছে। কেউ তার সম্পর্কে মুখ খুলতে নারাজ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :