atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > বিভিন্ন বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তার পরিচয় ব্যবহার করে অবৈধ উপায়ে চাকুরী দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে ০১জন প্রতারক গ্রেফতার

বিভিন্ন বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তার পরিচয় ব্যবহার করে অবৈধ উপায়ে চাকুরী দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে ০১জন প্রতারক গ্রেফতার

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ : 

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব প্রতষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভুমিকা পালন করে আসছে র্যাব নিয়মিত অস্ত্ধারী সন্াসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক ব্যবসা, ছিনতাইকারী, অপহৃত ভিকটিম উদ্ধার ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের বিরদ্ধে ব্যপক অভিযান চালিয়ে আসছে।

রেজিঃ নম্বর-২৩৯০৪ চাচাত ল্যান্স নায়েক মোঃ শাহারুল ইসলাম (৩৮) গত ০৩ মে ২০০৫ তারিখে বিজিবিতে যোগদান করেন। বিভিবিতে কর্মরত থাকাকালীন বেসামরিক বাকিদের যোগসাজসে বিভিন্ন জেলার প্রার্থীদের বিজিবিতে চাকুরীর প্রলোভন দেখিয়ে প্রতারণার আশ্রয় নিয়ে টাকা আত্মসাৎ করার অভিযোগে গত ২৭ অক্টোবর ২০২০ তারিখ ০৬ মাসের বেসামরিক জেলসহ চাকুরী হয়।

পরবর্তীতে উক্ত ল্যান্স নায়েক মোঃ শাহারুল ইসলাম জেলসহ চাকুরীছ্ুত হওয়ার পর থেকেই অদ্যাববি পর্যন্ত ভন লু সা বিডি বিডির করে সা কে আনা নিজেকে বিভিন্ন বাহিনীর উধ্বতন অফিসার হিসাবে পরিচয় প্রদানের জন্য বিভিন্ন বাহিনীর আফসারের ভুয়া আইডি কার্ড বহন করতেন। এই ভুয়া পরিচয়ের আড়ালে সশস্ত্র বাহিনী. পুলিশ. বিজিবি এবং অন্যান সংস্থায় অবৈধভাবে লোক ভর্তির কথা বলে সাধারণ জনসাধারণের সাথে দীর্ঘ দিন ধরে প্রতারণা করে আসছিল।

এরই ধারাবাহিকতায় র্যাব-১৩. সিপিসি-৩, গাইবান্ধা ক্যাম্পের একটি আভিযানিক দল উক্ত ঘটনার বিষয়ে গোয়েন্দা নজরদারী শুরু করে। এক পর্যায়ে তথ্য উপান্ত পর্যালোচনা করে গোপন সংবাদের ভিত্তিতে অদ্য ২৩ মে ২০২৪ ইং তারিখ বিকাল ১৬:৩০ ঘটিকায় র্যাব-১৩. সিপিসি-৩. গাইবান্ধার একটি অভিযানে গাইবান্ধা জেলার পলাশবাড়ী খানাধীন এলাকা হতে অভিযান পরিচালনা করে প্রতারক চাকুরীচ্যু ল্যান্স নায়েক মোঃ শাহারুল ইসলাম (৩৮. পিতা-মোঃ আব্দুস সামাদ, গ্রামঃ ঢোল ভাংগা. থানা-পলাশবাডী, জেলা-গাইবান্ধাকে গ্রেফতার করে। চাকুরীচ্যুত ল্যান্স নায়েক মোঃ শাহারুল ইসলাম (৩৮) এর কাছু থেকে প্রতারণার কৌশল হিসাবে আর্মি, বিজিবি এবং পুলিশ বাহিনীর সিনিয়র অফিসারদের আইডি কার্ড, বিভিন্ন পরীক্ষার নিয়োগপত্র, খালি স্ট্যাম্প এবং বিভিন্ন ব্যাংকের ব্লাংক জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধূত প্রতারক মোঃ শাহারুল ইসলাম (৩8) স্বীকার করেন যে চাকুরীরত অবস্থা থেকেই তিনি এধরণের কার্যকালাপের সাথে জড়িত এবং প্রতারকের অভিযোগ প্রমানিত হওয়ায় তিনি বিজিবি হতে চাকুরিচু্্যত হন। বর্তমানে আইনানুগ ব্যথা গ্রহণের নিমিত্তে আসামীকে গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানায় হস্তান্তর কার্যক্রম চলমান রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :