atv sangbad

Blog Post

atv sangbad > প্রচ্ছদ > আবারও সরকার হটানোর হুঁশিয়ারি বিএনপির,জিয়ার মৃত্যুবার্ষিকীর দিনে

আবারও সরকার হটানোর হুঁশিয়ারি বিএনপির,জিয়ার মৃত্যুবার্ষিকীর দিনে

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ :

গোটা জাতিকে পরনির্ভরশীল করে অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ। একদলীয় শাসন কায়েম করতেই আওয়ামী লীগ জবরদখল করে ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আন্দোলন বেগবান করার মাধ্যমেই সরকার হটানোর হুঁশিয়ারি দেন তিনি।

’৭৫-পরবর্তী রাজনৈতিক পটপরিবর্তনের এক প্রেক্ষাপটে রাষ্ট্র পরিচালনায় দায়িত্ব পান মেজর জেনারেল জিয়াউর রহমান। ক্ষমতাসীন থাকাবস্থায়ই প্রতিষ্ঠা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। ১৯৮১ সালে ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে একদল বিপথগামী সেনা কর্মকর্তার হাতে নিহত হন জিয়াউর রহমান।

তার ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৫ দিনব্যাপী কর্মসূচি পালন করছে বিএনপি। বৃহস্পতিবার (৩০ মে) শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে দোয়া-মোনাজাতের আয়োজন করে বিএনপি।

এ সময় তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বিএনপির শীর্ষ নেতারা। ছিলেন মহানগরসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও।

পরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অভিযোগ করেন, গোটা জাতিকে পরনির্ভরশীল করে অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ। তাদের দুর্নীতি ও অপকর্মের জন্য পুরো দেশ লুটেরা এবং মাফিয়াদের দখলে চলে গেছে বলেও দাবি করেন তিনি।

একদলীয় শাসন কায়েম করতেই আওয়ামী লীগ জবরদখল করে ক্ষমতায় টিকে আছে মন্তব্য করেন মির্জা ফখরুল। আন্দোলন বেগবান করার মাধ্যমেই সরকার হটানোর হুঁশিয়ারি দেন তিনি।

পরে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর আগারগাঁও, হাইকোর্ট মাজার, সেগুনবাগিচা, নয়াপল্টন ও শাহজাহানপুর এলাকায় দুস্থদের মাঝে খাবর বিতরণ করেন বিএনপি মহাসচিব৷

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :