atv sangbad

Blog Post

atv sangbad > প্রচ্ছদ > মাত্র দুই কিলোমিটার রাস্তাই চার গ্রামবাসীর জন্য ভোগান্তি!

মাত্র দুই কিলোমিটার রাস্তাই চার গ্রামবাসীর জন্য ভোগান্তি!

গাজীপুর প্রতিনিধি, এটিভি সংবাদ 

গাজীপুরের শ্রীপুর উপজেলার সোনাব কাওরাইদ গলদাপাড়া সড়ক দিয়ে যাতায়াত করেন চার গ্রামের বাসিন্দা। স্থানীয়দের দাবির মুখে ওই কাঁচা রাস্তাটি পিচ ঢালাইয়ের উদ্যোগ নেয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। ঢাকঢোল পিটিয়ে কাজের উদ্বোধন করা হলেও দুই কিলোমিটার সড়কের ৪০ শতাংশ কাজ শেষ হওয়ার আগেই পালিয়ে গেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন।

জানা যায়, প্রায় দুই কোটি টাকা ব্যয়ে শ্রীপুর উপজেলার কাওরাইদ এলাকার খিরু নদীর পাড়ঘেঁষা ওই সড়কের নির্মাণকাজের উদ্বোধন করা হয় ২০২১ সালের ১০ মার্চ। তৎকালীন সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এ কাজের উদ্বোধন  করেন। মেসার্স ডি এ এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কটি নির্মাণের দায়িত্ব পায়। কিন্তু কাজ শুরুর দুই মাস না যেতেই ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন রাস্তার কাজ ফেলে রেখে পালিয়ে যায়।

বুধবার সরেজমিন দেখা যায়, ওই সড়ক দিয়ে কোনো যানবাহন চলাচল করতে পারছে না। লোকজন হেঁটে চলাচল করছেন। আলাপকালে স্থানীয়রা জানান, ধামলই, হয়দেবপুর, জাহাঙ্গীরপুর ও গলদাপাড়া গ্রামের মানুষের চলাচলের একমাত্র সড়ক এটি।

উপজেলা সদর ও ইউনিয়ন পরিষদেও যেতে হয় এই সড়ক দিয়ে। গুরুত্বপূর্ণ সড়কটির নির্মাণকাজ বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তির শিকার হচ্ছেন হাজার হাজার মানুষ। বর্ষা মৌসুম শুরুর আগেই নতুন ঠিকাদারের মাধ্যমে সড়কটির নির্মাণকাজ শেষ করার দাবি জানান তারা।

শ্রীপুর উপজেলা প্রকৌশলী আবদুস সামাদ বলেন, আগের ঠিকাদারি প্রতিষ্ঠানের কার্যাদেশ বাতিল করা হয়েছে। নতুন করে সড়ক নির্মাণের টেন্ডার দেওয়া হয়েছে। শিগগিরই ঠিকাদার চূড়ান্ত করে কার্যাদেশ দেওয়া হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :