atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > ফরিদপুরে নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যু

ফরিদপুরে নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যু

ফরিদপুর প্রতিনিধি, এটিভি সংবাদ 

ডাক্তার ও নার্সদের সেবায় অবহেলা এটা চিরাচরিত নিয়মে পরিণত হয়েছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের এ গাফিলতি নতুন নয়! চলছে অবহেলা যুগের পর যুগ তাদের নিয়মে। ডাক্তার নার্সদের এ মরণখেলা শেষ হবে কবে?

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। শুক্রবার সকালে নবজাতকের পরিবার সাংবাদিকদের বিষয়টি জানান। বৃহস্পতিবারের ঘটনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন শিশুটির বাবা।

অভিযোগ সূত্রে জানা যায়, আলফাডাঙ্গার বুড়াইচ ইউনিয়নের হেলেঞ্চা গ্রামের উজ্জ্বল শরীফের স্ত্রী বৃষ্টি বেগম বুধবার সন্ধ্যায় বাড়িতে পুত্র সন্তানের জন্ম দেন। তবে ভূমিষ্ঠ হওয়ার পর কান্নাকাটি না করায় নবজাতক ও প্রসূতিকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। চিকিৎসক শরিফুল ইসলাম শুভ প্রাথমিক চিকিৎসা দিয়ে মা ও নবজাতককে হাসপাতালে ভর্তি রাখেন। রাত ৩টায় নবজাতকের অবস্থা খারাপ দেখে তার দাদি শেফালী বেগম সিনিয়র নার্স কোহিনুর বেগমকে দেখতে অনুরোধ করেন। কোহিনুর আসছি বলেও দীর্ঘ সময় না এলে দাদি নবজাতককে নিয়ে ডিউটি রুমে যান। এসময় কোহিনুর তার সঙ্গে খারাপ আচরণ করে রুম থেকে বের করে দেন। নিরুপায় হয়ে নবজাতককে নিয়ে স্বজনরা ছুটে যান চিকিৎসক কোয়ার্টারে ডা. শুভর বাসায়। দরজায় নক করেও চিকিৎসকের সাড়া না পেয়ে ফের হাসপাতালে জরুরি বিভাগে আসেন। সেখানে চিকিৎসক নবজাতককে মৃত ঘোষণা করেন।

অভিযুক্ত নার্স কোহিনুর বলেন, নবজাতককে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়। আমি তাকে একাধিকবার দেখেছি। আমাদের পক্ষ থেকে কোনো অবহেলা করা হয়নি। অভিযোগ সঠিক নয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এএনএম নাহিদ আল রাকিব বলেন, ওই নার্সকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। তদন্তে চিকিৎসায় অবহেলা পেলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :