atv sangbad

Blog Post

atv sangbad > খেলাধুলা > বাংলাদেশের ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে থামানোর ভাবনা

বাংলাদেশের ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে থামানোর ভাবনা

ক্রীড়া ডেস্ক, এটিভি সংবাদ :

সন্ধ্যায় রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে জাতীয় দলের ফুটবলাররা রিপোর্ট করেছেন। সবাই ব্যাগ-ব্যাগেজ নিয়ে হোটেলে প্রবেশ  করার পরই কোচ হ্যাভিয়ের কাবরেরা রিসিভ করেছেন খেলোয়াড়দের। সঙ্গে ছিলেন সহকারী কোচ হাসান আল মামুন।

২৬ ফুটবলার ক্যাম্পে উঠেছেন। লিগ শেষ করে তারা বিশ্রামে ছিলেন, পরিবারের সঙ্গে কাটিয়েছেন। এখন আবার জাতীয় দলের জন্য ঝাঁপাবেন। অনেক দিন পর আবার বাংলাদেশ দলের ফুটবলাররা ক্যাম্পে হাজির হয়েছেন। এই ফুটবলাররা এখন নতুন চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামার প্রস্তুতি নিতে শুরু করেছেন আজ বিকালে। ৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাই এবং এশিয়ান কাপের বাছাইয়ের ফিরতি ম্যাচ ঢাকায়। কোচের ভাবনা হচ্ছে তার দলে ছয় ফুটবলার হলুদ কার্ড পেয়েছেন।

এর মধ্যে দলের দুই সোহেল রানা একটি করে হলুদ কার্ড পেয়েছেন, বিশ্বনাথ, মাসুক মিয়া জনি দুইটি করে হৃদয় ও সাদ উদ্দিন একটি করে হলুদ কার্ড পেয়েছেন। যাদের দুইটি করে কার্ড রয়েছে তারা ৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ পাচ্ছেন না। এই ম্যাচ না পেলেও তারা ১১ জুন কাতারে লেবাননের বিপক্ষে খেলতে পারবেন। আর যাদের একটি করে হলুদ কার্ড রয়েছে তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে নামবেন কিন্তু এখানে তাদের নিয়ে সাবধানতা অবলম্বন করতে হবে। কোচ এসব নিয়ে হিসাব করে দেখছেন কী করবেন তিনি। দলে ২৬ জন থাকবেন নাকি এখান থেকে কমিয়ে আনা হবে সেটি এখনো নিশ্চিত না।

তবে বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার জানিয়েছেন, তারা বাফুফে থেকে সবার ভিসার জন্য আবেদন করে রেখেছেন। কারও ভিসা এখনো হাতে পাননি। কোচ যাদের চাইবেন তারা যাবেন কুয়েতে। ২৬ জনের মধ্যে নতুন মুখ মাত্র একজন, মোহামেডান থেকে আসা গোলকিপার সুজন। বাদ পড়েছেন গোলরক্ষক জিকো। তার বাদ পড়ার ব্যাপারে অধিনায়ক জামাল ভুঁইয়াকে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে বলেছেন, ‘নো কমেন্টস’।

আর যারা ডাক পেয়েছেন তারা জাতীয় দলে খেলেছেন, কেউ ফিরেছেন। শেখ মোরসালিন ফিরেছেন, সুশান্ত ত্রিপুরা ফিরেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম খেলায় ৭ গোলে হেরেছিল বাংলাদেশ। এবার অস্ট্রেলিয়া আসছে ফিরতি ম্যাচ খেলতে। তপু বর্মণ, কাজী তারিকরা অস্ট্রেলিয়াকে জালে আটকাতে পারবে না সেটা সহজেই অনুমেয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ কতটা ভালো খেলবে সেটাই আসল কথা। তবে ফুটবলারদের আত্মবিশ্বাস নিজেদের মাঠে খেলা হোম অ্যাডভান্টেজ থাকবে।

অস্ট্রেলিয়াকে আটকে রাখার মিশনটা কতখানি সফল হবে, সেটা ভাবছেন কোচ। সেই সঙ্গে নিজেদের খেলাটাও যে খেলতে হবে সেটাও ভুলে যেতে চান না। জয় নয়, ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে থামানোর ভাবনা ফুটবলারদের। ৬ জুন বসুন্ধরা কিংসের মাঠে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার খেলা শুরু হবে বিকাল ৪টা ৪৫ মিনিটে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :