atv sangbad

Blog Post

atv sangbad > খেলাধুলা > প্রাইজমানি দ্বিগুণ করলো আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের

প্রাইজমানি দ্বিগুণ করলো আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের

ক্রীড়া ডেস্ক, এটিভি সংবাদ :

পর্দা উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। ক্রিকেট বিশ্বায়নের লক্ষ্যে প্রথমবারের মতো ২০ দল নিয়ে অনুষ্ঠিত হচ্ছে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের এই বিশ্বকাপ। দল বাড়ায় চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানিতেও এসেছে বেশ বড় পরিবর্তন। গত আসরের চেয়ে প্রায় দিগুণ অর্থ বরাদ্দ দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

সোমবার (৩ জুন) টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি। বিশ্বকাপে অংশ নেওয়া ২০ দলের জন্যই অর্থ পুরস্কার বরাদ্দ রয়েছে। টুর্নামেন্টের জন্য সর্বমোট প্রাইজমানি ঘোষণা করা হয়েছে ১১.২৫ মিলিয়ন ডলার বা প্রায় ১৩২ কোটি টাকা। আগের আসরে সেটা ছিল ৫৬ লাখ ডলার বা ৬৫ কোটি টাকা।

এবারের আসরের চ্যাম্পিয়নরা পাবে ২.৪৫ মিলিয়ন ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় তারা পাবে প্রায় ২৯ কোটি টাকা। রানার্সআপ দলের জন্য রাখা হয়েছে ১.২৮ মিলিয়ন ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ১৫ কোটি টাকা।

সেমিফাইনাল থেকে বাদ পড়া দল পাবে ৭, ৮৭, ৫০০ মার্কিন ডলার বা ৯ কোটি ২৪ লাখ টাকা। সুপার এইট থেকে বাদ পড়া চার দল পাবে ২ লাখ ৮২ হাজার ৫০০ ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা করে।

সেমিফাইনাল ও ফাইনালে জয়ের জন্য প্রতি দল পাবে ৩১ হাজার ১৫৪ ডলার বা বাংলাদেশি টাকায় ৩৬ লাখ টাকা। এ ছাড়া ৯, ১০, ১১ ও ১২ নম্বরে থাকা দল পাবে ২৪৭,৫০০ মার্কিন ডলার বা বাংলাদেশি টাকায় ২ কোটি ৯০ লাখ টাকা করে। ১৩ থেকে ২০ নম্বরে থাকা প্রতিটি দল ২২৫ হাজার ডলার পাবে। যা বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৬৪ লাখ টাকা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :