atv sangbad

Blog Post

atv sangbad > প্রচ্ছদ > রাজধানীতে এক হাটের পশু অন্য হাটে নিলে ব্যবস্থা: কমান্ডার আরাফাত

রাজধানীতে এক হাটের পশু অন্য হাটে নিলে ব্যবস্থা: কমান্ডার আরাফাত

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

রাজধানীতে এক হাটের পশু অন্য হাটে নেওয়া আইনবিরোধী জানিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বলেছে, কেউ এমনটি করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (১৪ জুন) দুপুরে রাজধানীর গাবতলী কোরবানির পশুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের এই কথা জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম।

র‌্যাব কর্মকর্তা বলেন, কোরবানির পশু এক হাটের গরু অন্য হাটে নেওয়া আইনবিরোধী অপরাধ। এধরনের কোনো অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। প্রতিটি হাটে সবাইকে সতর্ক করা হয়েছে, কেউ এক হাটের গরু অন্য হাটে নিতে পারবে না।

রাস্তায় গরুর হাট বসছে। এ ব্যাপারে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে কমান্ডার আরাফাত ইসলাম বলেন, নিয়ম অনুযায়ী গরুর হাট ইজারা দেওয়া হয়েছে। রাস্তার ওপরে বা হাটের সীমানার বাইরে গরু নিয়ে বসেছে কি না এ বিষয়ে আমরা ইজারাদারদের সঙ্গে কথা বলব। পশু ব্যাপারীদের যাতে কোনো অসুবিধায় পড়তে না হয় সে ব্যবস্থা করা হবে।

র‌্যাবের কমান্ডার বলেন, কোনো পশু অসুস্থ বা রোগাক্রান্ত কিংবা মোটা-তাজার ওষুধ প্রয়োগ করা কোনো পশু যাতে বিক্রি করা না হয় সে ব্যাপারে সতর্ক রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এধরনের কার্যক্রম দেখা গেলে সঙ্গে সঙ্গে প্রাণিসম্পদ নিয়ন্ত্রণ আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি জানান, গাবতলী পশুর হাটসহ প্রতিটি হাটে ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তায় র‌্যাব সদস্যরা কাজ করছেন। র‌্যাবের কন্ট্রোল রুম পেট্রোলিংয়ের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। এছাড়াও কোনো ক্রেতা-বিক্রেতা কোনো ধরনের ভোগান্তি বা সমস্যায় পড়লে তাদের কন্ট্রোল রুমে অথবা র‌্যাব সদস্যদের সঙ্গে যোগাযোগের পরামর্শ দিয়েছেন তিনি।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, রাজধানীর প্রতিটি মহল্লা ও রাস্তাঘাটে তাদের টহল টিম এবং স্ট্রাইকিং টিম আছে। কোরবানির পশু নিয়ে অথবা পশু কিনতে হাটে যাওয়ার সময় রাস্তায় যাতে কোনো ধরনের সমস্যা পড়তে না হয়, সে ব্যাপারেও তারা সতর্ক আছেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :