atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > অবৈধ সম্পদের মালিক সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া

অবৈধ সম্পদের মালিক সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া

স্ত্রীকে নিয়ে পাড়ি জমিয়েছেন আমেরিকায় 

অনুসন্ধানী প্রতিবেদক, এটিভি সংবাদ  

দেশের সরকারপ্রধান যেখানে দুর্নীতিতে জিরো টলারেন্স সেখানে দেখা যাচ্ছে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা যারাই যাচ্ছেন অবসরে তাদেরই দুর্নীতির ফিরিস্তি পাওয়া যাচ্ছে ব্যাপকহারে।

দুর্নীতিবাজদের কোন ছাড় দেওয়া হবেনা, বড় বড় জমিদারী কথা বলা সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার সীমাহীন দুর্নীতির তথ্য নিয়ে এটিভি সংবাদের এবারের প্রতিবেদন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাবেক (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া সস্ত্রীক দেশ ছেড়েছেন বলে জানা গেছে। ঈদের কয়েকদিন আগে আমেরিকায় গেছেন তিনি। ওই দেশেও তিনি ব্যাপক সম্পত্তির পাহাড় গড়ে তুলেছেন। সেই সঙ্গে ওখানে বিনিয়োগ করেছেন বিভিন্ন খাতেও। এ ছাড়া সেখানে তাদের ছোট ছেলে আসিফ মাহাদীন পড়াশোনাও করেন।

সম্প্রতি আছাদুজ্জামান মিয়া ও তার পরিবারের অবৈধ বিপুল পরিমাণ সম্পদের খবর প্রকাশিত হয় জাতীয় গণমাধ্যমে। এরপরই দেশজুড়ে শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। দুর্নীতি দমন কমিশন (দুদক) ঈদুল আজহার ছুটি শেষে তার সম্পদের বিষয়ে অনুসন্ধান কার্যক্রম শুরু করতে যাচ্ছে বলে জানা যায়।

গণমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা গেছে, পুলিশের সাবেক এই ঊর্ধ্বতন কর্মকর্তার স্ত্রীর নামে ঢাকায় একটি বাড়ি ও দুটি ফ্ল্যাট এবং মেয়ের নামে একটি ফ্ল্যাট রয়েছে। এ ছাড়া ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জে তার স্ত্রী ও সন্তানদের নামে ৬৭ শতক জমি রয়েছে। এই তিন জেলায় তার পরিবারের সদস্যদের নামে রয়েছে আরও ১৬৬ শতক জমি।

এ বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার জহুরুল হক জানান, আছাদুজ্জামান মিয়ার সম্পদের তথ্য প্রকাশের খবর তার নজরে আসেনি। যদি সাবেক এই পুলিশ কর্মকর্তার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের খোঁজ পাওয়া যায়, তাহলে দুদক ব্যবস্থা নেবে।

সংস্থাটির আরেক আইনজীবী খুরশীদ আলম খান বলেন, ছুটির পর তারা অনুসন্ধানের সিদ্ধান্ত নেবেন। পুলিশের উচ্চপদে আসীনদের এমন কর্মকাণ্ডে বাহিনীটিতে শুদ্ধি অভিযান জরুরি হয়ে পড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :