atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > ভারত সফর নিয়ে সংবাদ সম্মেলনে শেখ হাসিনা

ভারত সফর নিয়ে সংবাদ সম্মেলনে শেখ হাসিনা

আহসান হাবীব, এটিভি সংবাদ 

চলতি মাসে দুই দফা প্রতিবেশী দেশ ভারত সফর প্রসঙ্গে জানাতে সংবাদ সম্মেলন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৫ জুন) বেলা ১১টায় সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী প্রথমে লিখিত বক্তব্য পাঠ করছেন। পরে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেবেন।

সংবাদ সম্মেলনে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত জ্যেষ্ঠ সাংবাদিকরা উপস্থিত রয়েছেন। আছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা, মন্ত্রী, এমপি ও সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারাও।

প্রতিবার বিদেশ সফর শেষে গণমাধ্যমের মুখোমুখি হন সরকারপ্রধান। সেখানে তিনি সফর সম্পর্কে লিখিত বক্তব্য দেন। পরে উপস্থিত সাংবাদিকরা বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন। সেখানে উঠে আসে জাতীয় ও রাজনৈতিক বিভিন্ন সমসাময়িক ইস্যু। আজকের সংবাদ সম্মেলনেও চলমান নানা ইস্যু উঠে আসবে বলে ধারণা করা হচ্ছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে গত ২১-২২ জুন নয়া দিল্লিতে রাষ্ট্রীয় সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা তৃতীয় মেয়াদে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সরকার গঠনের পর নয়া দিল্লিতে এটিই কোনো সরকারপ্রধানের প্রথম দ্বিপক্ষীয় সফর।

এর আগে নরেন্দ্র মোদির আমন্ত্রণে গত ৯ জুন বিজেপি নেতৃত্বাধীন সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানেও যোগ দেন শেখ হাসিনা। ১৫ দিনের কম সময়ের মধ্যে এটি প্রধানমন্ত্রীর দ্বিতীয় সফর।

প্রধানমন্ত্রীর এবারের ভারত সফর বেশ গুরুত্ব পেয়েছে। প্রায় দুই বছর পর প্রতিবেশী দুই দেশের সরকারপ্রধান দ্বিপক্ষীয় বিষয় নিয়ে বৈঠকে বসেন। নরেন্দ্র মোদির সঙ্গে একান্ত বৈঠকের পর ১০টি বিষয়ে সমাঝোতা স্মারক সই হয়েছে। এছাড়া ১৩টি সুনির্দিষ্ট ঘোষণা এসেছে। বাংলাদেশ ও ভারত উভয় সরকারই এই সফরকে ফলপ্রসূ বলে আখ্যায়িত করেছে। এই সফরের ফলে প্রতিবেশী দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আর গভীর হবে বলে মনে করছে দুই দেশই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :