atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > নৌ পুলিশের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ জাল মাছ ও পোনাসহ আটক ৮৩

নৌ পুলিশের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ জাল মাছ ও পোনাসহ আটক ৮৩

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

গত ২৪ ঘণ্টায় চলমান বিভিন্ন অভিযানে বিপুল পরিমাণে নিষিদ্ধ ঘোষিত অবৈধ জাল, মাছ ও মাছের পোনা উদ্ধারসহ ৮৩ জনকে আটক করেছে নৌ পুলিশ।

বৃহস্পতিবার (৪ জুলাই) পুলিশ সদর দপ্তর পুলিশ সুপার (মিডিয়া) কাজী নুসরাত এদীব লুনা জানান, দেশের মৎস্য সম্পদ রক্ষা ও নৌ পথে নিরাপত্তা নিশ্চিতকরণে নৌ পুলিশ দেশব্যাপী বিভিন্ন অভিযান পরিচালনা করছে।

গত ২৪ ঘণ্টায় নৌ পুলিশের বিভিন্ন অভিযানে মোট ৩৪ লাখ ৩১ হাজার ৭৫৫ মিটার অবৈধ জাল, ২৮৫ কেজি মাছ এবং বিভিন্ন প্রজাতির ২ লাখ ৪৫ হাজার পিস বাগদা রেনু পোনা জব্দ করা হয়। এদিন নৌ পুলিশ নদী থেকে ৩৮টি ঝোপ ধ্বংস করে।

নৌ পুলিশের এই অভিযানে বৈধ কাগজপত্র না পাওয়ায় ৩৩টি বাল্কহেডের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয় এবং অবৈধ জালে মাছ ধরার জন্য ১১টি নৌকা জব্দ করা হয়।

এই অভিযানে ৮৩ জন আসামি গ্রেপ্তার করা হয় এবং মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে ৬টি, নৌযানের বেপরোয়া গতি রোধ আইনে একটি এবং একটি অপমৃত্যু মামলাসহ মোট ৮টি মামলা দায়ের করা হয়। এছাড়া ঢাকা অঞ্চলের কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ি নদী থেকে একটি মরদেহ উদ্ধারপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করে। জব্দকৃত অবৈধ জাল  আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে, মাছ এতিমখানায় বিতরণ এবং মাছের রেনু পোনা পানিতে অবমুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, সমুদ্র এবং সমুদ্র উপকূলবর্তী নদীতে ৬৫ দিনের মৎস্য আহরণ নিষেধাজ্ঞাকালীন নৌ পুলিশ দায়িত্বপালনে তৎপর। নৌ পুলিশ বরফকল এবং সামুদ্রিক মৎস্য অবতরণ কেন্দ্র নিয়মিত নজরদারিতে রাখছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :