atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স : ওসি জিয়ারুল

মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স : ওসি জিয়ারুল

সৈকত মনি, এটিভি সংবাদ 

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করার অঙ্গীকার নিয়ে যোগদান করেন বাংলাদেশ পুলিশ বাহিনীতে। অন্যায়ের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি, ঊর্ধ্বতনের সঠিক নির্দেশনা আর নিজের ঐকান্তিক প্রচেষ্টায় আজ তিনি সফল পুলিশ অফিসার। ফরিদপুর জেলার ভাঙ্গা থানায় গত ২১ জুলাই, ২০২২ ইং অফিসার ইনচার্জ (ওসি) হিসাবে যোগদান করেন জিয়ারুল ইসলাম। অল্প ক’দিনেই ভাঙ্গা থানা এলাকার মানুষের কাছে বড়ই আস্থাভাজন হয়ে উঠেছেন তিনি।

ভাঙ্গা থানায় যোগদানের পূর্বে তিনি জেলার চরভদ্রাসন থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। জিয়ারুল ইসলাম ২০০৭ সালে সরাসরি বাংলাদেশ পুলিশের এসআই পদে যোগদান করেন। পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে রাজবাড়ি জেলার গোয়ালন্দ ঘাট, বালিয়াকান্দি ও নগরকান্দা থানায় কর্মরত ছিলেন।

জানা যায় জিয়ারুল ইসলাম রাজবাড়ি জেলার গোয়েন্দা বিভাগের (ডিবি) ওসি হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্বপালন করেছেন। পরবর্তীতে পদোন্নতি পেয়ে ২০১৭ সালে ফরিদপুর জেলার চরভদ্রাসন থানার ইন্সপেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।

ksrm

ওসি জিয়ারুল ইসলাম এটিভি সংবাদকে জানান, বর্তমান সফল সরকারের যে সকল দিক নিদের্শনা রয়েছে তা বাস্তবায়নে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে। বিশেষ করে এলাকার জনসাধারণের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ আচরণের মাধ্যমে এলাকায় অপরাধ সংক্রান্ত যে কোনো কর্মকাণ্ড প্রতিরোধ করা হবে।

আইনের প্রতি শ্রদ্ধাশীল ও জনবান্ধব ওসি জিয়ারুল ইসলাম বলেন- মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। অন্যায়ের বিরুদ্ধে কোন ছাড় দেওয়া হবে না, কঠোর হস্তে সকল অপরাধ দমন করা হবে। তিনি বলেন, ২১ জুলাই কর্মস্থলে যোগদানের পর থেকেই চলছে অন্যায়ের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান।

গত ৩০ জুলাই ভাঙ্গা থানায় উপস্থিত এটিভি সংবাদের সম্পাদক এস এম জামানকে ওসি বলেন, আজ বিকাশ প্রতারক চক্রের ২ সদস্যকে আটক করাসহ মোটরসাইকেল চোর চক্রের ৩ সদস্যকেও আটক করা হয়েছে। চোর চক্রের বাকি সদস্যদের ধরতে জোরালো অভিযান অব্যাহত আছে।

থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বলিষ্ঠ ভূমিকা পালন করে যাচ্ছেন চৌকস এ কর্মকর্তা। তিনি অতি অল্প সময়ের মধ্যে বেশ সুনাম ও সুখ্যাতি কুড়িয়েছেন। থানা এলাকার সর্বত্র হাট-বাজারে চুরি-ডাকাতি এবং কিশোর-যুবকদের বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড বন্ধ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সর্বোপরি ওসি জিয়ারুল ইসলামের সময়োপযোগী সিদ্ধান্ত ভাঙ্গা থানা এলাকা হবে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত।

ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়ারুল ইসলামের আইনের প্রতি শ্রদ্ধাশীলতা, দেশ প্রেম ও সাহসী পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :