atv sangbad

Blog Post

atv sangbad > স্বাস্থ্য > আগামী সংসদেই সুরক্ষা আইন পাসের চেষ্টা চলছে : স্বাস্থ্যমন্ত্রী

আগামী সংসদেই সুরক্ষা আইন পাসের চেষ্টা চলছে : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আগামী সংসদেই (স্বাস্থ্য) সুরক্ষা আইন পাসের চেষ্টা করা হচ্ছে। শুক্রবার (৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ ডেন্টাল সার্জন্স (বিডিএস) ভর্তি পরীক্ষা উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদয়ন স্কুল কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আইনটি নিয়ে কাজ করছেন। বিষয়টি নিয়ে দীর্ঘদিন ধরে আমি ঢাকার বাইরে দৌড়াদৌড়ি করছি। রমজান মাসজুড়ে আমি মিটিং করবো।

অবৈধ ক্লিনিক বন্ধের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি আগেও বলেছি সেগুলো যেন বন্ধ করে দেওয়া হয়। তবে অবশ্যই সেগুলো যেন মনিটরিং করে তারপর বন্ধ করা হয়। বাংলাদেশ বিশাল জায়গা, শুধু স্বাস্থ্য মন্ত্রণালয় চেষ্টা করলে হবে না। সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান বা ইউনিয়নের নেতারাও হাসপাতালগুলো দেখবেন। যদি কোন অসঙ্গতি পান আমাদের জানাবেন, আমরা ব্যবস্থা নেবো।

মেডিকেল ভর্তি পরীক্ষায় আসন বৃদ্ধির বিষয়ে তিনি বলেন, আসন বাড়ানো নিয়ে মানসম্মত শিক্ষক বা ট্রেনিং দেওয়ার মতো কেউ না থাকলে সে আসন বাড়ানোর পক্ষে আমি না। যখন দেখবো মানসম্মত চিকিৎসক আছেন, পড়াশোনার ভালো পরিবেশ আছে, ভালো মানের ডাক্তার আছে, তখনই আসন বাড়াবো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :