atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > ইংলিশ চ্যানেল পার হতে গিয়ে শিশুসহ ৫ অভিবাসীর মৃত্যু

ইংলিশ চ্যানেল পার হতে গিয়ে শিশুসহ ৫ অভিবাসীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

ইংলিশ চ্যানেলে একটি শিশুসহ অন্তত পাঁচজন অভিবাসী গত রাতে নিহত হয়েছে। তারা ছোট নৌকায় করে ফ্রান্স থেকে ব্রিটেনের উদ্দেশ্যে চ্যানেল পার হওয়ার চেষ্টা করছিল। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে মঙ্গলবার এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

স্থানীয় সরকার এএফপিকে জানিয়েছে, বুলোন-সুর-মের রিসোর্টের কাছে উইমেরুক্স শহরের সৈকত থেকে ১১০ জনকে বহনকারী ছোট নৌকায় নিহতদের মধ্যে তিন পুরুষ ও এক নারীও ছিলেন।

তারা আরো বিশদ বিবরণ না দিয়ে বলেছে, ‘বালুর তীরে আঘাত করার পর নৌকাটি আবার সমুদ্রের দিকে চলে যায়। তারপর উপচে পড়া নৌকাটিতে একটি বিপর্যয় ঘটেছে বলে মনে হচ্ছে, এতে বেশ কয়েকজন হতাহত হয়েছে।’

একজন এএফপি সাংবাদিক জানিয়েছেন, স্থানীয় সময় মঙ্গলবার সকালে পুলিশ সমুদ্রসৈকত ঘেরাও করে রেখেছিল। কাছাকাছি দুটি অ্যাম্বুল্যান্স হেলিকপ্টার ছিল।

যখন সমুদ্র শান্ত ছিল, তখন অভিবাসীরা পার হওয়ার চেষ্টা করেছিল। কিন্তু তাপমাত্রা প্রায় শূন্য ডিগ্রি সেলসিয়াস ছিল।প্রতিবেদনে বলা হয়েছে, মধ্যপ্রাচ্য ও আফ্রিকা থেকে আসা অভিবাসীদের মধ্যে এ ধরনের ট্র্যাজেডির একটি সিরিজের মধ্যে এটি সর্বশেষতম ঘটনা। তারা ব্রিটেনে একটি ভালো ভবিষ্যতের আশায় বিপজ্জনকভাবে সমুদ্র পাড়ি দেওয়ার চেষ্টা করে।

এএফপির এক তথ্য অনুযায়ী, চলতি বছর এ পর্যন্ত অন্তত ১৫ জন ইংলিশ উপকূলে পৌঁছনোর চেষ্টা করে মারা গেছে। ফরাসি কর্তৃপক্ষ বলছে, গত বছর চ্যানেল পার হওয়ার চেষ্টায় ১২ জন অভিবাসী প্রাণ হারিয়েছে। অন্যদিকে ব্রিটিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ব্রিটিশ কর্মকর্তারা এ বছরের প্রথম তিন মাসে দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের উপকূলে পাঁচ হাজার ৩৭৩ জন অভিবাসীকে ছোট জাহাজে করে চ্যানেল অতিক্রম করার পর প্রক্রিয়া করেছিলেন।

এদিকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সরকার অভিবাসী পারাপারের সংখ্যা রোধের জন্য ক্রমবর্ধমান চাপের মধ্যে রয়েছে, বিশেষ করে যুক্তরাজ্য ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার পর অভিবাসন বিষয়ে কঠোর পদ্ধতির প্রতিশ্রুতি অনুসরণ করে। ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলি এক্সে বলেছেন, ‘এই ট্র্যাজেডিগুলো বন্ধ করতে হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :