atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > করোনা রোগীকে বিনামূল্যে অক্সিজেন দেবে আরএমপি

করোনা রোগীকে বিনামূল্যে অক্সিজেন দেবে আরএমপি

রাজশাহী প্রতিনিধি, এটিভি সংবাদ

রাজশাহীতে বিনামূল্যে প্রয়োজন অনুসারে মহানগরীর কোভিড আক্রান্তদের অক্সিজেন সহায়তা দেওয়ার লক্ষ্যে ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’ চালু করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। মঙ্গলবার দুপুরে আরএমপি পুলিশ কার্যালয়ে কমিশনার আবু কালাম সিদ্দিক এ ব্যাংকের উদ্বোধন করেন।

৫০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাত্রা শুরু হলেও দ্রুতই তা একশ’তে উন্নীত করা হবে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার। তিনি বলেছেন, কোভিড আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে ভুগছেন এমন ব্যক্তি বা তার স্বজনরা কন্ট্রোল রুমের ০১৩২০-০৬৩৯৯৮ নম্বরে কল করলে অক্সিজেন সিলিন্ডারসহ পুলিশ সদস্যরা আক্রান্তের ঠিকানায় উপস্থিত হবেন। তারা বিনামূল্যে রোগীকে অক্সিজেন ও সংশ্লিষ্ট সেবা প্রদান করবেন।

তিনি উল্লেখ করেন, এ কার্যক্রম পরিচালনা করতে ইন্সপেক্টরসহ ১০ জনকে সিলিন্ডার ব্যবহার, স্পিড মাত্রা নির্ধারণ ও রিফিল বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে। আরও কয়েকজনকে এ প্রশিক্ষণ দেয়া হবে।

অক্সিজেন ব্যাংকের উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন- আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মজিদ আলী, উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেন প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :